¦
৪৪ বছর পর ক্ষতিপূরণ পেলেন বকশীগঞ্জের আবদুর রাজ্জাক

বকশীগঞ্জ প্রতিনিধি | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

৪৪ বছর পর প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ক্ষতিপূরণের জন্য আর্থিক অনুদানের একটি চেক পেয়েছেন পৌর শহরের দড়িপাড়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে আবদুর রাজ্জাক মণ্ডল (৮০)। সোমবার তার হাতে ৩০ হাজার টাকার ওই চেক তুলে দেন উপজেলা প্রশাসন। জানা গেছে, স্বাধীনতার পক্ষে থাকার কারণে ১৯৭১ সালে যুদ্ধের সময় পাকহানাদার বাহিনীর দোসররা পৌর শহরের দড়িপাড়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে আবদুর রাজ্জাক মণ্ডলের বাড়িঘর পাকহানাদার বাহিনী লুট করে নিয়ে যায়। পরে রাজ্জাক মণ্ডল ১৯৭৩ সালে তৎকালীন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে আর্থিক ক্ষতিপূরণ চেয়ে একটি আবেদন করেন। প্রধানমন্ত্রীর কাছ থেকে ক্ষতিপূরণের জন্য অনুদানের আশ্বাস পান। কিন্তু বঙ্গবন্ধু নিহত হওয়ায় তিনি আর্থিক ক্ষতিপূরণ পাননি। তবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে রাজ্জাক মণ্ডলের নামে গত বছরের ৬ জুলাই ক্ষতি পূরণের জন্য ৩০ হাজার টাকার একটি চেক ইস্যু করা হয়।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close