¦
পাঁচ দফা দাবিতে খুলনায় শ্রমিক বিক্ষোভ

খুলনা ব্যুরো | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

৫ দফা বাস্তবায়নের দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা মঙ্গলবার বিক্ষোভ মিছিল, ঘেরাও, সামাবেশ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে। রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকা ১১ দিনের কর্মসূচির ২য় দিন সকাল সাড়ে ৯টা থেকে এই আন্দোলন কর্মসূচি পালন করে রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, আলীম, ইস্টার্ন এবং জেজেআই, কার্পেটিং জুটমিলের শ্রমিকরা সকাল সাড়ে ৯টায় স্ব স্ব মিল গেটের সামনে সমবেত হয়। এরপর তারা ট্রাকযোগে মিছিল নিয়ে মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সেখান থেকে হেঁটে শ্রমিকরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে যায় এবং বিক্ষোভ প্রদর্শনসহ ১ ঘণ্টা অবস্থান করে। এখানে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন শ্রমিক নেতা মো. সোহরাব হোসেন। বক্তৃতা করেন এসএম জাকির হোসেন, দ্বীন ইসলাম, মুরাদ হোসেন, আবু জাফর, মোহাম্মদ হোসেন, রুহুল কুদ্দুস রিপন, কওছার আলী মৃধা, খলিলুর রহমান, নূরুল হক, তরিকুল ইসলাম, আবুল কালাম জিয়া, আশরাফ হোসেন, বেল্লাল মল্লিক, মো. ইব্রাহিম শেখ প্রমুখ। সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। বুধবার ভোর থেকে প্রতিটি মিলে শিফটে শিফটে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হবে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close