¦
ভোলাহাটে ইসলামী জলসা থেকে পুলিশের ওপর হামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

ভোলাহাটে ইসলামী জালসা থেকে সরকারবিরোধী স্লোগান দিয়ে পুলিশের ওপর হামলা চালানো হয়েছে। এতে দুই এসআইসহ ৮ পুলিশ আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক। ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার ভোলাহাট উপজেলার সুরানপুর তিলোকী গ্রামে। এ ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ভোলাহাট থানার ওসি আবদুর রাজ্জাক খান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর জানান, জেলা ও উপজেলা প্রশাসনের অনুমতি ছাড়াই আয়োজকরা এই ইসলামী জালসার আয়োজন করে। স্থানীয়রা জানায়, সুরানপুর তিলোকী গ্রামে জামায়াত সমর্থকরা সোমবার সন্ধ্যায় ইসলামী জালসার আয়োজন করে। জালসায় ইসলাম, কোরআন-হাদিসের পাশাপাশি সরকারবিরোধী বক্তব্য দেয়া শুরু হলে স্থানীয়রা ভোলাহাট থানা পুলিশের কাছে অভিযোগ করেন। পরিপ্রেক্ষিতে রাত দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থলে এসে এতে বাধা দেয়। এ সময় জালসায় আগত জামায়াত সমর্থক লোকজন সংঘবদ্ধ হয়ে সরকারবিরোধী স্লোগান দিয়ে পুলিশের ওপর লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় পুলিশ আÍরক্ষার্থে ৪ রাউন্ড শর্টগানের ও এক রাউন্ড চাইনিজ রাইফেলের গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় এসআই আবদুল মজিদ ও আমিনুল ইসলাম এবং এএসআই আবদুস শুকুর ও ৫ কনস্টেবল আহত হন। আহতদের মধ্যে কনস্টেবল শফিকুল ইসলাম, আবদুল আজিজ ও আমিনুল ইসলামের অবস্থা আশংকাজনক। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভোলাহাট থানার ওসি মো. আবদুর রাজ্জাক খান জানান, এ ঘটনায় ৩০ জন নামীয়সহ অজ্ঞাতনামা আরও দেড়শ থেকে ২শ জনকে আসামি করে রাতেই এসআই আবদুল মজিদ বাদী হয়ে ভোলাহাট থানায় একটি মামলা দায়ের করেন এবং এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সুরানপুর গ্রামের শহীদুল, আবদুল ওয়াদুদ, হেলাল উদ্দিন, মহসিন আলী, আবদুল কাদের, সাদিকুল ইসলাম, সাখাওয়াত, বিশু আলী ও সেনাউল নামে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে জালসার আয়োজকরা পলাতক থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close