¦
কক্সবাজারে আগুনে অর্ধশত বাড়ি পুড়ে ছাই

কক্সবাজার প্রতিনিধি | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

কক্সবাজার শহরের পশ্চিম বাহারছড়ায় মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশত বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকা, মূল্যবান আসবাবপত্র ও গৃহপালিত পশুসহ প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। প্রত্যক্ষদর্শীরা জানান- স্থানীয় নুর মোহাম্মদের দুই ছোট ছেলে আগুন নিয়ে খেলা করছিল। একপর্যায়ে আগুন কাপড়ে লেগে পলিথিন ও বাঁশের তৈরি বাড়িতে ধরে যায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের বসতবাড়িতে। এতে নুর মোহাম্মদের বাড়ি ছাড়াও ফরিদ বস্তি, দিল মোহাম্মদ, কালাম বস্তি, হাছিনা বেগম, নাছির উদ্দিন, মোহাম্মদ জিয়া, শহর আলী, আবদু শুক্কুর, দিলু সওদাগর, বদি আলম শাহজাহানসহ প্রায় অর্ধশত বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে পার্শ্ববর্তী ১৬ ইসিবি সেনাবাহিনীর আগুন নির্বাপক একটি গাড়ি ও বিমান ও দমকল বাহিনীর গাড়ি। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। তবে তার আগেই পুড়ে ছাই হয়ে যায় নগদ টাকা, মূল্যবান আসবাবপত্র, স্বর্ণালংকার, গৃহপালিত পশু হাঁস-মুরগিসহ কোটি টাকার মালামাল। বর্তমানে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে। এদিকে সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close