¦
সিলেটে সড়ক সংস্কারে ৪৪৭ কোটি টাকা একনেকে অনুমোদন

সিলেট ব্যুরো | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

অবশেষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুমোদন পেল সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ৪৪৭ কোটি টাকা ব্যয় সাপেক্ষে এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়। এদিকে প্রকল্প অনুমোদনের পর কোম্পানীগঞ্জ উপজেলা সদরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। গতকাল বিকালে উপজেলা সদরে তারা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কারের জন্য ৪৪৭ কোটি টাকা একনেকে অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ও স্থানীয় সংসদ সদস্য এমরান আহমদকে অভিনন্দন জানান। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে কোম্পানীগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হল।
ভোলাগঞ্জ থেকে সরকার প্রতিমাসে কোটি কোটি টাকা রাজস্ব আয় করছে। জাতীয় অর্থনীতিতে ভোলাগঞ্জের গুরুত্বপূর্ণ অবদান থাকার পরও সড়কটির কোনো উন্নয়ন না হওয়ায় জনগণের মাঝে মারাÍক ক্ষোভ বিরাজ করছিল। এ সড়কটি সংস্কারের দাবিতে এলাকাবাসী ধর্মঘট ও অবরোধ মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। সিলেট-ভোলাগঞ্জ সড়কের এই করুণ পরিণতি দেখে গত বছর যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এই রাস্তা পরিদর্শনে এসে বলেছিলেন, রাস্তাটি ক্যান্সারে আক্রান্ত হয়েছে। এই সড়কের ভালো চিকিৎসা প্রয়োজন। তিনি স্থায়ী চিকিৎসার জন্য আগামী বর্ষা মৌসুম পর্যন্ত অপেক্ষা করতে বলেন। কিন্তু এক বর্ষা মৌসুম পেরিয়ে গিয়ে সামনে আরেক বর্ষা মৌসুম এলেও এখনও কাজ শুরু হয়নি। তবে রাস্তাটি সংস্কারের জন্য ৪৪৭ কোটি টাকার একটি প্রকল্প প্লানিং কমিশনে প্রেরণ করেছে সড়ক ও জনপথ। সিলেটের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তনের লক্ষ্যে সিলেট-ভোলাগঞ্জ সড়ককে ঘিরে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়। এর অংশ হিসেবে সিলেটের বড়শালা বাইপাস থেকে ভোলাগঞ্জ পর্যন্ত ৩১ কিলোমিটার এলাকাকে জাতীয় মহাসড়কে উন্নীত করা। এ লক্ষ্যে ৪৪৭ কোটি টাকার একটি ডিপিপি প্রণয়ন করে প্লানিং কমিশনে প্রেরণ করে সড়ক ও জনপথ বিভাগ। এদিকে এই প্রকল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে নগরীর আম্বরখানা থেকে বিমানবন্দর সড়ককে চার লেনে উন্নীত করার পরিকল্পনা নিয়ে ৮০ কোটি টাকার অন্য আরেকটি ডিপিপিও প্লানিং কমিশনে পাঠানো হয়েছে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close