¦
বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

নিরাপদ পুষ্টিকর খাবার, সুস্থ জীবনের অঙ্গীকার- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার বিভিন্ন স্থানে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস। স্বাস্থ্য বিভাগ ও বেসরকারি সংস্থাগুলোর উদ্যোগে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। যুগান্তর প্রতিনিধিরা জানান-
মৌলভীবাজার : সিভিল সার্জন কার্যালয় থেকে সকাল সাড়ে ১০টায় শোভাযাত্রা বের করা হয়। পরে সদর হাসপাতাল প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কামরুল হাসান।
বক্তব্য দেন ডা. হেমন্ত কুমার দাশ, ইউনিসেফ প্রতিনিধি লুৎফুর রহমান, মো. নাসির প্রমুখ।
চুনারুঘাট : র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবাশীষ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন ডা. এএইচএম মামুন, ব্র্যাক কর্মকর্তা প্রেমচাদ আচার্য্য, সীমান্তিক নতুন দিনের সিদ্দিকা খাতুন, স্বাস্থ্য সহকারী আবদুল হান্নান প্রমুখ।
কুলাউড়া : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে এবং সিএইচসিপি আবুল কাশেম উসমানীর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মো. আবদুল মতিন এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম ও ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান।
শ্রীমঙ্গল : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে একটি র‌্যালি শহর প্রদক্ষিণ করে। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজীবুস শহীদ। বক্তব্য দেন আবাসিক মেডিকেল অফিসার বিনেন্দু ভৌমিক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. মাহবুবুর রহমান, তপন শর্মা, তারেক আলম প্রমুখ।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close