¦
বরিশালে এগিয়ে চলছে মঙ্গল শোভাযাত্রার কাজ

বরিশাল ব্যুরো | প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৫

অনেক আলো জ্বালাতে হবে মনের অন্ধকারে স্লোগান নিয়ে চারুকলা বরিশালে মঙ্গল শোভাযাত্রার কাজ এগিয়ে চলছে। এবারে মঙ্গল শোভাযাত্রার মূল ভাবনা সহিংসতার বিরুদ্ধে সংস্কৃতির প্রতিবাদ। এ লক্ষ্যে শান্তির কপোত থাকবে শোভাযাত্রার মূল অংশে। থাকবে বাংলার শৌর্যের প্রতীক হয়ে বাঘ। মঙ্গল আকাক্সক্ষায় থাকবে মঙ্গল সড়া। শোভাযাত্রার সম্মুখভাগে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা বহন করবেন জাতীয় পতাকা। মঙ্গল শোভাযাত্রায় অন্যান্য যেসব উপকরণ থাকবে সেগুলো হল, মুকুট, মুখোশ, রাখি, ফুলসহ নানা লোকজ প্রতীক। একটি ঘোড়সওয়ারের লোক প্রতীক মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সুরক্ষায় থাকবে। মঙ্গল শোভাযাত্রার সূচনা হবে সকাল ৮টায় ব্রজমোহন বিদ্যালয় প্রাঙ্গণ থেকে। একটি ছোট শিশুর হাতে রাখি পরিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন প্রবীণ সংস্কৃতিজন মীর মুজতবা আলী। মঙ্গল শোভাযাত্রা ব্রজমোহন বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সিটি কলেজ প্রাঙ্গণে শেষ হওয়ার পর শুরু হবে চিত্রাংকন প্রতিযোগিতা, লোকজ সংস্কৃতি প্রদর্শনী। ১ ও ২ বৈশাখ বরিশাল সিটি কলেজে সন্ধ্যা থেকে সংগীত, নৃত্যানুষ্ঠান ছাড়াও কবিগান, বাউলগান ও নাটক অনুষ্ঠিত হবে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close