¦
বানারীপাড়ায় ভিজিডির চাল বিতরণে অনিয়ম

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি | প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৫

বানারীপাড়ায় দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ভিজিডি কার্ডের ৩০ কেজি চালের স্থলে ২২ কেজি থেকে ২৪ কেজি হারে বিতরণ করার অভিযোগ পাওয়া গেছে। সরকারিভাবে ভিজিডি কার্ডধারীদের অনুকূলে বরাদ্দ আসা ৩০ কেজি চাল অথবা গম বিতরণ করার কথা থাকলেও স্থানীয় জনপ্রতিনিধিরা তা মানছেন না। এক্ষেত্রে তারা খাদ্য মন্ত্রণালয়ের সদ্য জারিকৃত পরীপত্রের দোহাই দিয়ে ইউনিয়ন পর্যায়ে ২৪ কেজি হারে চাল বিতরণ করা হয়েছে বলে দাবি করে আসছেন। এ বিষয়ে তাদের কাছে ওই পরিপত্রের কোনো নির্দেশিকা না থাকলেও ইউএনও সৈয়দ এজেড মোরশেদ আলী বলেন, চালের দাম বেশি ও গমের দাম কম হওয়ার কারণে খাদ্য মন্ত্রণালয় থেকে গমের পরিবর্তে চাল বিতরণ করা হলে গমের দাম অনুযায়ী যে পরিমাণ চাল পাওয়া যাবে সেই পরিমাণ চাল বিতরণ করার বিষয়টি তারাই নির্ধারণ করে দিয়েছেন। অপরদিকে উপজেলা খাদ্য গুদামের ইনচার্য (ওসিএলএসডি) জিয়াউল মোরশেদ বলেন সরকারি বাজার দর অনুযায়ী ১ টন চালের মূল্য ৩৪ হাজার টাকা ও ১ টন গমের মূল্য ৩২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ১ টন গমের মূল্যে ৯৩৭ কেজি ৫শ গ্রাম চাল পাওয়া যাবে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close