¦
ভালুকায় ব্যবসায়ীকে মারধর : দোকান বন্ধ রেখে মহাসড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

কৃষক লীগ নেতা রফিকুল ইসলাম রফিককে বাকিতে মিষ্টি না দেয়ায় দোকানে হামলা করে মালিক ও ম্যানেজারকে মারধরের প্রতিবাদে বুধবার ভালুকার সিডস্টোর বাজারের প্রায় ১ হাজার দোকান মালিক তাদের ব্যবসা প্রতিষ্ঠান সকাল থেকে বন্ধ রাখেন। পরে হামলাকারীদের বিচার দাবিতে বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ব্যবসায়ীরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে রাস্তার দুই দিকে শত শত যানবাহন আটকা পড়ায় যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন। খবর পেয়ে ভালুকা মডেল থানার ওসি গোলাম ছারোয়ার পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে দোষীদের গ্রেফতারের আশ্বাস দিলে এক ঘণ্টা পর অবরোধ তুলে দোকানপাট খুলে দেয়া হয়।
সিডস্টোর বাজার ব্যবসায়ীরা জানান, পহেলা বৈশাখ মঙ্গলবার সকালে হবিরবাড়ি ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক সিডস্টোর বাজারে লোকনাথ মিষ্টান্ন ভাণ্ডারে বাকি চাইলে না দেয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে ম্যানেজার রামকৃঞ্চ বণিককে (৬৫) বেদম মারধর করে। এতে ম্যানেজারের দুটি দাঁত ভেঙে যায় এবং গুরুতর আহত হলে তাকে ভালুকা হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভালুকা থানায় একটি অভিযোগ দায়ের হলে ওই দিন বিকালে ভালুকা মডেল থানার এসআই শাহীন রফিকুলকে আটক করলে স্থানীয় আলীগ নেতারা আপস মীমাংসার কথা বলে রেখে দেয়। থানায় অভিযোগ দেয়ায় পুনরায় রফিকুল ইসলাম লোকজন নিয়ে লোকনাথ মিষ্টান্ন ভাণ্ডারে প্রবেশ করে দোকান মালিক সুভাষ চন্দ্র পালকে (৬০) মারধর করে। এ সময় দোকান কর্মচারী জুলহাস মফিজ ও আজিজ হামলার শিকার হন। সিডস্টোর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সাহাব উদ্দিন তালুকদার জানান সন্ত্রাসীদের বিচার দাবিতে প্রায় ২ হাজার ব্যবসায়ী সকাল থেকে দোকানপাট বন্ধ রেখেছে। তিনি সমিতির পক্ষ হতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরে তারা এক পর্যায়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ ব্যাপারে হবিরবাড়ী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান বাকির কথাটি সত্য নয়, কর্মচারীদের দুর্ব্যবহারকে কেন্দ্র করে একটি অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। ভালুকা মডেল থানার ওসি গোলাম ছারোয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এ ঘটনায় একটি মামলা হয়েছে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close