¦
মার্কেন্টাইল ব্যাংকের আট কর্মকর্তার বিরুদ্ধে মামলা

যশোর ব্যুরো | প্রকাশ : ০৯ মে ২০১৫

প্রায় সাড়ে ২২ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে দি মার্কেন্টাইল ব্যাংক যশোর শাখার সাবেক ৮ কর্মকর্তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। ব্যাংকের যশোর শাখার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আরাফাত মোস্তফা মামলাটি করেছেন। আসামিরা হলেন- ব্যাংকের সাবেক জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং বর্তমানে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক বরিশালের গৌরনদী শাখার জুনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সাতক্ষীরা সদর উপজেলার কাটিয়া গ্রামের আকবর আলীর ছেলে শামসুর রহমান, ঢাকা প্রধান কার্যালয়ের মানব সম্পদ বিভাগের কর্মকর্তা বিএম সাইফুজ্জামান, ঝালকাটি শাখার সিনিয়র এক্সিকিউটিভ শিমুল কুমার মণ্ডল, চুয়াডাঙ্গা শাখার সিনিয়র এক্সিকিউটিভ রুহিদাশ পাল, কুষ্টিয়া শাখার সুমন্ত কুমার দাস, খুলনা শাখার এক্সিকিউটিভ অফিসার বিশ্বজিৎ কুমার মিত্র, কুষ্টিয়া শাখার এক্সিকিউটিভ অফিসার নজরুল ইসলাম এবং একই শাখার প্রিন্সিপ্যাল অফিসার আজিজুল ইসলাম।
বুধবার রাতে থানায় দায়ের করা এজাহারে উল্লেখ করা হয়েছে, সাবেক কর্মকর্তা শামসুর রহমান ২০১০ সালের ১৬ আগস্ট মার্কেন্টাইল ব্যাংকে যোগ দেন। ওই দিনের পর ২০১৪ সালের ৩ সেপ্টম্বর পর্যন্ত ব্যাংকের জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে চাকরি করেন। এরপর তিনি চাকরি থেকে অব্যাহতি নেন। পরবর্তীতে ব্যাংকের অভ্যন্তরীণ অডিট শুরু হয় এবং অডিটে দেখা যায়, যশোরে চাকরিকালীন সময়ে তিনি ব্যাংকের বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্ট, জিএল অ্যাকাউন্ট, ৬টি ভিন্ন ভিন্ন অ্যাকাউন্ট এবং অন লাইনের মাধ্যমে ৯৪টি অবৈধ এন্ট্রি প্রয়োগ করেন। এই রকম প্রতারণার মাধ্যমে তিনি ব্যাংকের বিভিন্ন গ্রাহকের ২২ লাখ ৪০৩ টাকা ৪৪ পয়সা আÍসাৎ করেন। আর তাকে এই কাজে অন্যান্য আসামিরা সহযোগিতা করেন। এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, শামসুর রহমানের বিরুদ্ধে আÍসাতের অভিযোগ উঠায় একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করা হয়।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close