¦
মনপুরায় খাস জমিতে ভূমিহীন মুক্তিযোদ্ধার দাফন

মনপুরা (ভোলা) প্রতিনিধি | প্রকাশ : ০৯ মে ২০১৫

আলী আহাম্মদ। বয়স ৭০। রণাঙ্গনের অকুতোভয় সৈনিক। দেশ মাতৃকারটানে ৯নং সেক্টরে যুদ্ধ করেছেন এই বীর সেনানী। স্বপ্ন ছিল দেশ স্বাধীন হলে মিলবে সামাজিক ও অর্থনৈতিক মুক্তি। অথচ জীবনের শেষদিনও অর্থনৈতিক মুক্তি মেলেনি ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার এই বীর মুক্তিযোদ্ধার। রাক্ষুসে মেঘনার ভাঙনে একের পর এক বসতবাড়ি বিলীন হওয়ার পর ভূমিহীন এই মুক্তিযোদ্ধা ১০ সন্তান নিয়ে আশ্রয় নেন কলাতলীর চরের খাস জমিতে। দরিদ্রতার কারণে দীর্ঘদিন রোগশোকে জীর্ণ ভূমিহীন মুক্তিযোদ্ধা বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় কলাতলীর চরে মৃত্যুবরণ করেন। মৃত্যু খবর পেয়ে মনপুরা থেকে বিচ্ছিন্ন কলাতলীর চরে ছুটে যান সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল লতিফ ভূইয়া ও মুক্তিযোদ্ধা বেলাল চৌধুরী। অবশেষে শুক্রবার সকাল ১০টায় কলাতলীর চরে আবাসন জামে মসজিদের পাশে খাস জমিতে দাফন করা হয় এই বীর সেনানীকে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close