¦
পীরগঞ্জে গম সংগ্রহে অনিয়মের অভিযোগে মাইকিং ও পোস্টারিং

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি | প্রকাশ : ০৯ মে ২০১৫

পীরগঞ্জ খাদ্য গুদামে সরকারি নির্দেশনা অনুযায়ী মাইকে প্রচারের মাধ্যমে কৃষককে উদ্বুদ্ধ করে সরাসরি কৃষকের কাছে চলতি গম মৌসুমে ৪ হাজার ৩৭২ টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এক্ষেত্রে নিয়মের তোয়াক্কা না করে স্থানীয় এমপি অধ্যাপক ইয়াসিন আলীর নেতৃত্বে সিন্ডিগেটে তৈরি করে ভাগবাটোয়ারার মাধ্যমে সরকারি দলের ব্যবসায়ীদের কাছ থেকে গম ক্রয় করছেন। এসব অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির গণসংগঠন কৃষক সমিতি পীরগঞ্জ শাখা ও স্থানীয় কৃষক সংগঠন আমরা কৃষকের সন্তান। সংগঠন দুটি বৃহস্পতিবার মাইকিং ও শুক্রবার পোস্টারিং করে বিভিন্ন কর্মসূচির ডাক দিয়েছে।
উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সায়েম ও তাদের গণসংগঠন কৃষক সমিতির সম্পাদক গোলাম মর্তোজা যুগান্তরকে জানান, পীরগঞ্জ খাদ্য গুদামে সরকার ২৮ টাকা কেজি দরে সরাসরি কৃষকের কাছে থেকে গম ক্রয়ের ঘোষণা দিয়েছেন। অথচ দলীয় ও রাজনৈতিক সিন্ডিকেটে ভাগবাটোরার মাধ্যমে প্রভাবশালী ব্যবসায়ীদের কাছ থেকে গম ক্রয় করা হচ্ছে। এই অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বাংলাদেশের কৃষক সমিতি পীরগঞ্জ শাখার উদ্যোগে ১১ মে বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদানের জন্য বৃহস্পতিবার মাইকে প্রচার চালালে বিকালে পৌর মেয়র মাইক বন্ধ করে দেন। উপরের চাপ আছে তাই মাইকে প্রচার চালানো যাবে না মেয়র রাজিউর রহমান জানিয়েছেন।
অপরদিকে শুক্রবার স্থানীয় কৃষক সংগঠন আমরা কৃষকের সন্তান সংগঠনটি ওইসব অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবি জানাতে পীরগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়কে শত শত পোস্টার লাগায়। আমরা কৃষকের সন্তান সংগঠনের আহ্বায়ক রাসেদ আলী অভিযোগ করেন, আমি গম সংগ্রহ অভিযানের উদ্বোধনী সভায় কৃষককে অবগত করার জন্য মাইক প্রচারের কথা বলায় উপস্থিত আমলাসহ নেতাদের তোপের মুখে পড়তে হয়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও গম সংগ্রহ কমিটির সভাপতি এবিএম ইফতেখায়রুল ইসলাম খন্দকার তার বিরুদ্ধে আনিত আভিযোগ অস্বীকার করে বলেন, এগুলো করার আগে আমার সঙ্গে কথা বলতে পাড়ত। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নুর ইসলাম সরকারের কাছে মাইকিং ও পোস্টারিং বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারি দলের ছেলেরা মাইক বন্ধ করে দিয়েছে। এলএসডি কর্মকর্তা তাইবুর রহমান বলেন, আমার কিছু করার নাই। আমাকে বদলি করলে আমি চলে যাব।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close