¦
সংক্ষিপ্ত সংবাদ

| প্রকাশ : ০৯ মে ২০১৫

আন্তর্জাতিক মা দিবস পালিত
দুমকি প্রতিনিধি
কোস্টাল ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) উদ্যোগে দুমকিতে র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক মা দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে এ স্থানে শেষ হয়। উপজেলা চেয়ারম্যান শাহজাহান সিকদার প্রধান অতিথি হিসেবে র‌্যালিতে নেতৃত্ব দেন। পরে পরিষদ অডিটরিয়ামে ইউএনও হাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট হুমায়ুন কবির বাদশা, বিআরডিবি কর্মকর্তা মাহবুবুল কবির, মৎস্য কর্মকর্তা মুশফিকুস সালেহীন প্রমুখ।
ভারতীয় নাগরিকসহ আটক ৩
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
দামুড়হুদা উপজেলার মুন্সীপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের সময় ভারতীয় নাগরিকসহ ৩ জনকে আটক করেছে বিজিবি। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার ৩৫০ ভারতীয় রুপি উদ্ধার করে। বিজিবি জানায়, বৃহস্পতিবার রাতে মুন্সীপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার তোতা মিয়া সঙ্গীয় ফোর্সসহ সীমান্তে টহল দেয়ার সময় ৯২/১ এস পিলারের কাছ দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় ভারতের নদীয়া জেলার চাপড়া থানার মহাখোলা গ্রামের বুজো বিশ্বাস, ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার খলিয়া গ্রামের কুদ্দুস মণ্ডল ও একই গ্রামের শফিকুলকে আটক করে।
উদীচীর চিত্রাংকন প্রতিযোগিতা
রাঙ্গামাটি প্রতিনিধি
উদীচী শিল্পীগোষ্ঠী রাঙ্গামাটি জেলা সংসদের উদ্যোগে শুক্রবার রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হয়েছে চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা। পঞ্চম জেলা সম্মেলন উপলক্ষে শহরের চারুকলা একাডেমি মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অঞ্জুলিকা খীসা, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, উদীচীর জেলা সংসদ সভাপতি অমলেন্দু হাওলাদার।
বিএনপি নেতার বাড়িতে ডাকাতি
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
চাঁদপুর জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক ও ফরিদগঞ্জ উপজেলার বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনের বাড়ি ফরিদগঞ্জ পৌর এলাকার বড়ালি গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। জয়নাল আবেদীনের মেয়ে লুনা জানায়, বৃহস্পতিবার রাত প্রায় তিনটার দিকে ডাকাত দল ঘরের জানালায় পাউডার জাতীয় রাসায়নিক দ্রব্য ব্যবহার করে গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে তার ঘুমন্ত মা তাহমিনার ঘরের দরজা বন্ধ করে দেয়।
দুই নারী গাঁজা বিক্রেতার কারাদণ্ড
নাটোর প্রতিনিধি
নাটোরে বিলকিস বেগম ও হাসিনা বেগম নামে দুই নারী গাঁজা বিক্রেতাকে কারাদণ্ড দেয়া হয়েছে। শুক্রবার সদর উপজেলার কদম সাতুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আটককৃত বিলকিস একই গ্রামের জহির রায়হান এবং হাসিনা বেগম আবদুল লতিফের স্ত্রী। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিদর্শক শফিকুল ইসলাম ও এলাকাবাসী জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশের সহযোগিতায় উপজেলার কদম সাতুরিয়া গ্রামে অভিযান চালানো হয়।
চেয়ারম্যানের সংবাদ সম্মেলন
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
তারাকান্দা উপজেলার সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার শুক্রবার অভিযোকারীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে চেয়ারম্যান আবদুল জব্বার জানান, তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বকসীমুল গ্রামের ওবাইদুল করিম আক্রোশ মূলকভাবে ভুয়া অভিযোগ দিয়ে তাকে হয়রানি করে আসছে। যা পুলিশসহ বিভিন্ন দফতরে মিথ্যা প্রমাণিত হওয়ার পরও থামছে না।
জার্মান কবি গুন্টার গ্রাস স্মরণ সভা
ফরিদপুর ব্যুরো
জার্মান কবি গুন্টার গ্রাস স্মরণে ফরিদপুরে শুক্রবার ফরিদপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে স্মরণসভা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। হুমায়ুন কবির স্মৃতি পুরস্কার পরিষদ এবং টিচার্স ট্রেনিং কলেজ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। গুন্টার গ্রাস বাংলাদেশে অবস্থানকালে তার সহকর্মী ও ক্যামেরার কবি নাসির আলী মামুন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উত্তরপত্রসহ পরীক্ষার্থী আটক
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ডিগ্রি মহাবিদ্যালয় কেন্দ্রে ডিগ্রি (পাসকোর্স) পরীক্ষার রাষ্ট্রবিজ্ঞান ২য় পত্রের উত্তরপত্র জালিয়াতির মাধ্যমে বাইরে লিখে কক্ষে প্রবেশ করানোর সময় উত্তরপত্রসহ এক পরীক্ষার্থীকে আটক করেছে ইউএনও নাসির উদ্দিন মাহমুদ। উদ্ধারকৃত উত্তরপত্রের পরিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
ইউপি সদস্যকে পুলিশে সোপর্দ
বাগেরহাট প্রতিনিধি
মোরেলগঞ্জে ভারনারেবল গ্রুপ ফিডিংয়ের (ভিজিএফ) কার্ডধারীদের পরিমাণে কম চাল দিয়ে তা আত্মসাৎ করার অভিযোগে মতিউর রহমান শেখ নামে এক ইউপি সদস্যকে ধরে পুলিশে দিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার রাতে মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কামলা বাজার থেকে ওই ইউপি সদস্যকে আটক করে।
চালককে অজ্ঞান করে আলমসাধু ছিনতাই
চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গায় অজ্ঞান করে আলমসাধু নিয়ে সটকে পড়েছে যাত্রীবেশী দুঅজ্ঞানপার্টির সদস্য। চুয়াডাঙ্গা জেলা শহরে বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। অচেতন অবস্থায় উদ্ধার করে আলমসাধু চালক আলমডাঙ্গার গড়চাপড়া লিমনকে (২৪) চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। লিমন জানায় সে জেলা শহরের একাডেমি মোড়ে তার নতুন আলমসাধু নিয়ে অবস্থান করছিল।
বরপক্ষকে গণপিটুনি
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
বিয়ের আসরে যৌতুক দাবি করে কনের আপত্তিতে অবশেষে বিয়ে ভেঙে গেলেও সেই রাতেই তার বিয়ে হয়েছে অন্য এক যুবকের সঙ্গে। তবে যৌতুকলোভী বর ও তার লোকজন গণপিটুনির শিকার হয়ে ফেরত যেতে বাধ্য হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রাম থেকে আগের কথামতো মৃত আমিন উদ্দিনের ছেলে লিচু ব্যবসায়ী আবদুল্লাহ সরদার (২২) একই উপজেলার মুলাডুলি ইউনিয়নের আড়পাড়া গ্রামের আক্কাছ মণ্ডলের মেয়ে রজনী আক্তারকে (১৯) বিয়ে করতে আসে। কোনো যৌতুক লেনদেন হবে না বলে আগে থেকে ঠিক করা থাকলেও বিয়ে বাড়িতে এসে বর বেঁকে বসে। সে ১ লাখ ৬০ হাজার টাকা দাবি করে বসে। কথাটি কনের কানে গেলে সে যৌতুকের তীব্র বিরোধিতা করে এ ছেলেকে বিয়ে করবে না বলে সাফ জানিয়ে দেয়।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close