¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
বিক্ষিপ্ত সংঘর্ষ : জাল ভোটের অভিযোগ

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

পটুয়াখালী : মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ কেন্দ্র থেকে এভাবেই মহিলা ভোটারদের লাঞ্ছিত করে বের করে দেয়া হচ্ছে -যুগান্তর

সারা দেশে বুধবার ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বাগেরহাট, মোরেলগঞ্জ, রাঙ্গামাটি, ভোলা, সরিষাবাড়ী, দিরাই, ঝালকাঠি, বোরহানউদ্দিন, কমলগঞ্জ, চুনারুঘাটসহ কয়েকটি পৌরসভায় কেন্দ্র থেকে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের এজেন্টদের বের করে দেয়া, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট, ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এদিকে অধিকাংশ পৌরসভায় নীরব ভোট কারচুপির অভিযোগ করেছে বিএনপি। তাদের দাবি সরকার দলীয় ক্যাডাররা তাদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে অনেক পৌরসভায়। এমনকি এসব অনিয়মের ঘটনায় প্রশাসন যথাযথ পদক্ষেপ নেয়নি। তবে সব কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট সম্পন্নের দাবি করেছেন আওয়ামী লীগ। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-
বড়লেখা : বড়লেখা পৌরসভার ৯ কেন্দ্রে বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে বুধবার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকালের দিকে ভোট কেন্দ্রে তেমন বিশৃংখলা না ঘটলেও বেলা বাড়ার সঙ্গে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থক ও এজেন্টরা কেন্দ্রে প্রভাব বিস্তার শুরু করলে উত্তেজনা ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। দুপুর দেড়টায় গাজীটেকা কেন্দ্রে নারী ভোটারদের হাত থেকে ব্যালট পেপার কেড়ে নিয়ে সিল মারার ঘটনায় সরকার দলীয় ও বিএনপি দলীয় মেয়র ও কাউন্সিলর প্রার্থীর এজেন্ট ও কর্মী সমর্থকদের মধ্যে দফায় দফায় উত্তেজনা দেখা দেয়। আতংকে কিছুক্ষণ ভোটার উপস্থিতি কম হলেও প্রশাসনের হস্তক্ষেপে পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠে। বেলা দুটায় বড়লেখা মোহাম্মদিয়া মাদ্রাসা সেন্টারের ভেতরে কাউন্সিলর প্রার্থী কবির আহমদ ও তাজউদ্দিনের নির্বাচনী এজেন্টদের বাকবিতণ্ডার জেরে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। উভয়প্রার্থীর কর্মী সমর্থকরা ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু করলে র‌্যাব, বিজিবি ও পুলিশ তাদের ছত্রভঙ্গ করে। প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ভোটগ্রহণ শুরু হয়। এর আগে হিনাইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে সাময়িক ভোটগ্রহণ বন্ধ থাকে।
বাগেরহাট : বাগেরহাটের দুটি পৌরসভায় কয়েকটি কেন্দ্রে বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর এজেন্টদের বের করে দেয়াসহ ভোরে কয়েকটি স্থানে মারধর-ভয়ভীতি প্রদর্শন ছাড়া অন্যস্থানে উৎসবমুখর পরিবেশে শুরু হয় ভোট। বাগেরহাটে ভোরে ভোট শুরুর আগে দশানী যদুনাথ স্কুল কেন্দ্রের সামনে প্রহৃত হয়েছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক সরদার শুকুর আহমেদ। এছাড়া সম্মিলনী স্কুল কেন্দ্রের বাইরে বিএনপির কর্মী-সমর্থকদের মারধরসহ ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেয়ার অভিযোগ করেছেন বাগেরহাটে বিএনপির প্রার্থী একেএম আবদুল হাই। এছাড়া মোরেলগঞ্জ পৌরসভার ১, ২ ও ৭নং ওয়ার্ডের ভোট কেন্দ্রগুলোর বিএনপির সব এজেন্টদেরকে বের করে দেয়ার অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী আবদুল মজিদ জব্বার।
মির্জাপুর : সহিংসতা ছাড়াই বুধবার টাঙ্গাইলের মির্জাপুরে ১০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ হয়েছে। ভোটার তালিকা ও নামের তালিকার সঙ্গে মিল না থাকায় কয়েকটি কেন্দ্রে ভোটাররা ভোট দিতে পারেননি বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপ্তি চাকমা বিভিন্ন কেন্দ্রে পরিদর্শনে আসেন। এ সময় ভোট কেন্দ্রে প্রার্থীদের এজেন্টদের দেহ তল্লাশি করে মোবাইল জব্দ করেন।
ভোলা : ভোলার ৩টি পৌর নির্বাচন সম্পর্কে জেলা বিএনপি নেতৃবৃন্দ বলেন, অবাদ শান্তিপূর্ণ ভোট ডাকাতি হয়েছে। জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর, জানান, এবার ভোট হয়েছে অবাদ শান্তিপূর্ণ ডাকাতি। জেলা ছাত্রদল সভাপতি আল-আমিন জানান, এমন ভোট আর দেখিনি। ভোটার উপস্থিতি নেই কিন্তু ভোট পড়েছে ৭০ ভাগ।
জীবননগর : জীবননগরে নারী ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারায় তারা আনন্দিত। তবে বেশ কিছু বুথে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্ট পাওয়া যায়নি। বেলা ৩টার সময় বাঁকা আঁশতলাপাড়া অস্থায়ী ভোট কেন্দ্রে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী নোয়াব আলী বলেন, খুব সুন্দর পরিবেশে সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে ভোট গ্রহণ চলছে।
গৌরীপুর : গৌরীপুর পৌরসভায় নির্বাচন বুধবার শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। মোট ভোটার ১৮ হাজার ৩ জন। ঝুঁকিপূর্ণ ৬টি কেন্দ্রে ছিল অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা।
সৈয়দপুর : সৈয়দপুর ও জলঢাকায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
নেত্রকোনা : নেত্রকোনা পৌরসভার নয়টি ওয়ার্ডের ২৫টি ভোট কেন্দ্রে বুধবার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
জীবননগর (চুয়াডাঙ্গা) : আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী নাসির উদ্দিন ৯নং ওয়ার্ড তেঁতুলিয়া ও ৬নং ওয়ার্ড দৌলতগঞ্জ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের ওপর চাপ সৃষ্টির অভিযোগ করেছেন। আওয়ামী লীগ নেতা নারকেল গাছ প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম ৩নং জীবননগর সরকারি বালিকা সরকারি কেন্দ্রে ভোটারদের ওপর চাপ সৃষ্টির অভিযোগ করেছেন।
ঝালকাঠি : বিএনপির মেয়র প্রার্থী মজিবুর রহমানের অভিযোগ, ‘প্রতিটি কেন্দ্রে ধানের শীষের এজেন্টদেরও বের করে লোকজনের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকায় সিল মারা হয়েছে। ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর খান জামাল উদ্দিন আহমেদের বিরুদ্ধে ভোট কেন্দ্রে প্রাধান্য বিস্তারের অভিযোগ এনে ওই ওয়ার্ডের বাকি তিন কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন, আলতাফ হোসেন তালুকদার ও মোশারেফ হোসেন ভোটবর্জনের ঘোষণা দেন। ৮নং ওয়ার্ডে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন আওয়ামী লীগ নেতা আবু সাঈদ মোস্তফা কামাল ও যুবলীগ নেতা সেলিম হাওলাদার।
হিলি : উৎসবের আমেজে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে বিরামপুর ও হাকিমপুর পৌরসভা নির্বাচন। সরেজমিনে দেখা গেছে, ভোট কেন্দ্র এলাকাগুলোতে প্রচুর মানুষের ভিড়। ভোট কেন্দ্রকে ঘিরে বসেছে নানা রকমের অস্থায়ী দোকানপাট।
রাঙ্গামাটি : বিএনপির মেয়র প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো অভিযোগ করে জানিয়েছেন, শুরুতেই গৌধূলী আমানতবাগ কেন্দ্রে লংগদু, বাঘাইছড়িসহ বিভিন্ন এলাকা থেকে বহিরাগত লোকজন নিয়ে এসে অনুপস্থিত ভোটারদের নামে জাল ভোট দেয়া হয়েছে। সরকারি দলের প্রার্থীর লোকজন এতে জড়িত।
মাগুরা : মাগুরা সদর পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ৩২ কেন্দ্রে ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। শীতের সকালে ভোট গ্রহণের সময় শুরুর সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারা উপস্থিত হতে হয়।
জয়পুরহাট : উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশের মধ্য দিয়ে জয়পুরহাট সদর, আক্কেলপুর ও কালাইয়ের মোট ৩৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকালে জয়পুরহাট পৌরসভার রামদের বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে বিএনপি মেয়র প্রার্থী অধ্যক্ষ শামছুল হক ভোট প্রদান করেন। প্রচণ্ড শীতকে উপেক্ষা করে সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটাররা আসতে শুরু করেন।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের তিনটি পৌরসভার ভোট গ্রহণ করা হয়। বুধবার সকাল ৮টা থেকে জেলার রায়পুর, রামগতি ও রামগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ করা হয়।
কোম্পানীগঞ্জ : নোয়াখালী বসুরহাট পৌরসভায় সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করা হয়। ভোট কেন্দ্রে পুরুষের ছেয়ে মহিলা ভোটারের উপস্থিতি অনেক বেশি লক্ষ্য করা গেছে। ভোট গ্রহণের শুরুতে বহিরাগত লোকজন একটু ঝামেলা করতে চেয়েছিল। ম্যাজিস্ট্রেট ও টহল পুলিশ কেন্দ্রে গিয়ে বহিরাগতদের বের করে দিয়েছে। সরকার দলীয় লোকদের অনেক কেন্দ্র অবস্থান করতে দেখা গেছে।
বোয়ালমারী : বুধবার শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। বোয়ালমারী পৌরসভার মোট ভোটার ১৮ হাজার ৯৭৪ জন। ৯টি কেন্দ্রে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৬ নম্বর ওয়ার্ডের ভোটার শরিফা বেগম নিশ্চিন্তে ভোট দিতে পেরে প্রশাসনকে ধন্যবাদ জানান।
মাধবপুর : মাধবপুর পৌর নির্বাচনে ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গুমুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী হিরেন্দ্র লাল সাহা ও বিএনপি প্রার্থী হাবিবুর রহমান মানিক একে অপরকে আলিঙ্গন করতে দেখা গেছে।
ঈশ্বরদী (পাবনা) : ঈশ্বরদীতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ১৮টি কেন্দ্রের সব কয়টিতেই ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক। বিভিন্ন কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ভালো ছিল। সরকারি কলেজ কেন্দ্রে একজন জাল ভোট দিতে গিয়ে ধরা পড়ে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ, নাচোল ও রহনপুর পৌরসভার ৮৯টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলীনগর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আবদুল্লাহ-হেল কাফী নামে একজনকে জালভোট দেয়ার চেষ্টাকালে আটক করেছে প্রিসাইডিং অফিসার। আটককৃত কাফী হচ্ছে শহরের বেলেপুকুর মহল্লার আলমগীর হোসেনের ছেলে। সবচেয়ে লক্ষণীয় জামায়াতের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নামে একাধিক নাশকতার মামলা থাকলেও তারা নির্বাচনে নির্বিঘ্নে ভোট দিয়েছেন।
গোলাপগঞ্জ (সিলেট) : গোলাপগঞ্জ পৌরসভার সবগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ হলেও নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে শান্তিপূর্ণ পরিবেশে। টানটান উত্তেজনা থাকলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মেয়র প্রার্থীদেরও কোনো অভিযোগ নেই। কনকনে শীত উপেক্ষা করে নারী, বৃদ্ধসহ ভোটাররা কেন্দ্রে চলে আসেন সকালেই।
জগন্নাথপুর : জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল আটটা থেকে বিরতিহীনভাবে একটানা চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে তিন জন মেয়র প্রার্থী ও ৩৪ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ১০ প্রার্থী অংশ নেন।
পঞ্চগড় : উৎসবমুখর পরিবেশে পঞ্চগড় পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। পঞ্চগড় পৌরসভার ১৩টি কেন্দ্রের সর্বত্র শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রদান করে। কোথাও কোনো অপ্রীতিকার ঘটনার খবর পাওয়া যায়নি। এবার পঞ্চগড় পৌরসভায় মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার চারটি পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন। চুয়াডাঙ্গা জেলায় চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, দর্শনা ও জীবননগর পৌরসভায় মোট ৭২ কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। তবে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনায় ১১ জনকে আটকের পর জরিমানা ও সাজা দেয়া হয়েছে।
বোরহানউদ্দিন : ভোলার বোরহানউদ্দিন পৌরসভায় দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল থেকে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তবে পুরুষ ভোটারদের চেয়ে মহিলা ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। বিচ্ছিন্ন ঘটনার মধ্যে পৌর নয় নং ওয়ার্ডে কেন্দ্রের বাহিরে আ’লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও পৌর ছয় নং ওয়ার্ডে কেন্দ্রের বাহিরে আ’লীগ সমর্থিত প্রার্থী ও বিএনপির সমর্থিত প্রার্থীর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।
মাদারীপুর : মাদারীপুর সদর ও শিবচর পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। মাদারীপুর সদর পৌরসভায় আলজাবির উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় ভ্রাম্যমাণ আদালত নাজিবা আক্তার নামের এক মহিলাকে অর্থদণ্ডে দণ্ডিত করেন।
নালিতাবাড়ী : সুশৃংখলভাবে নালিতাবাড়ী পৌরসভায় ভোটাররা তাদের ভোটাধিকার প্রদান করেছে তবে বিচ্ছিন্ন ঘটনার মধ্যে ৪নং ওয়ার্ডের তারাগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীর এজেন্ট ব্যালট কেড়ে নিয়ে সিল মারা নিয়ে বিশৃংখলা সৃষ্টি হয়। পরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এতে কিছুক্ষণ ভোট গ্রহণ স্থগিত থাকলেও, পরে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল হালিম উকিল, বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী শামছুর আলম সওদাগর ভোটগ্রহণে আইনশৃংখলা বাহিনীর দায়িত্ব পালনে সন্তোষ প্রকাশ করলেও আওয়ামী লীগ প্রার্থী আবুবকর সিদ্দিক বাক্কার সমর্থকরা কেন্দ্রের ভেতর প্রভাব দেখাচ্ছে বলে অভিযোগ করেন।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন চলাকালীন সময়ে ১১টি ভোটকেন্দ্রে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রধান করেছে। ৪ জন মেয়র প্রার্থীই জানান নির্বাচন অবাধ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
মোহনগঞ্জ (নেত্রকোনা) : মোহনগঞ্জ পৌরসভা নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।মহিলা কলেজ কেন্দ্রে বিকাল ৩টায় দেখা গেছে সেখানে মহিলাদের বুথে ভোটার না থাকায় অলস সময় কাটাচ্ছেন আনসার সদস্যরা।
কমলগঞ্জ : কমলগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও সরকারি দলের নেতাকর্মীদের প্রভাব বিস্তারের অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থীসহ অন্যান্য মেয়র প্রার্থীরা। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আবু ইব্রাহিম জমসেদ ও স্বতন্ত্র প্রার্থী হাছিন আফরোজ চৌধুরী অভিযোগ করে বলেন, নিজেরা প্রার্থী হিসেবে ও জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছেন। কেন্দ্রের ভেতরে বেশিক্ষণ অবস্থান করতে দেয়া হয়নি। বিএনপির মেয়র প্রার্থী আবু ইব্রাহিম জমসেদ অভিযোগ করে বলেন, একটি চায়ের দোকানে বসা অবস্থায় তার ছোট ভাইসহ বিএনপির দু’একজনকে পুলিশ আটকে রেখে আতংকের সৃষ্টি করেছে।
শেরপুর : আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা বলয়ের মধ্যে শান্তিপূর্ণ পরিবেশে শেরপুরের চারটি পৌরসভায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচন কেন্দ্র পর্যবেক্ষণ করে শেরপুর পৌরসভার ধানের শীষ প্রতীকের প্রার্থী আবদুর রাজ্জাক আশীষের প্রধান এজেন্ট বিএনপি নেতা অ্যাডভোকেট আবদুল মান্নান এবং নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের প্রধান এজেন্ট জেলা আওয়ামী লীগের সম্পাদক চন্দন কুমার পাল স্বস্তি প্রকাশ করেছেন।
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) : দর্শনা পৌর নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। ভোট কেন্দ্রে নারী, পুরুষ, বৃদ্ধসহ নতুন ভোটারদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।
চুনারুঘাট : কঠোর নিরাপত্তার মধ্যে চুনারুঘাট পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এদিকে মোবাইল ফোন সঙ্গে আনার কারণে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন কেন্দ্র থেকে ৬ জন এজেন্ট এবং দু’জন বহিরাগতকে আটক করলেও পরবর্তীতে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়।
জলঢাকা : জলঢাকা পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার তীব্র শীত উপেক্ষা করে সকাল আটটার মধ্যে ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
মেহেরপুর : কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়ায় মেহেরপুরের গাংনী পৌরসভার ৯টি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। দুপুরের মধ্যেই ভোটকেন্দ্রগুলো ফাঁকা হয়ে যায়। ৩ নম্বর ওয়ার্ডে চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুরের পর অলস সময় পার করে কেন্দ্রে ভোটের দায়িত্বে থাকা পুলিশ আনসারসহ কর্মকর্তারা।
দিরাই : দিরাই পৌরসভায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। ১২টি ভোট কেন্দ্রে সকালের দিকে ভোটারদের সরব উপস্থিতি থাকলেও ২টার পর থেকে অনেকটা কমে যায়। তবে পূর্ব দিরাই সরকারি প্রাথমিক কেন্দ্রে জাল ভোট দেয়ার দায়ে অনুকূল দাস নামে একজন আটক করা হয় বলে জানা গেছে।
সাতক্ষীরা : সকালে কলারোয়ার শ্রীপতিপুর মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি ব্যালট বই হারিয়ে যায় বলে প্রচার লাভ করে। তবে প্রিসাইডিং অফিসার তা অস্বীকার করেন। কলারোয়ার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আরাফাত হোসেন অভিযোগ করেছেন যে তার পোলিং এজেন্টদের তিনটি ভোট কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। ইটাগাছা কেন্দ্রে টাকা দিয়ে ভোট ক্রয়ের সময় একজনকে ধাওয়া করে এলাকাবাসী। পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা করেও ব্যর্থ হয়। এদিকে এই কেন্দ্রে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মো. শাহাদাত হোসেন ভোট না দিলে মুন্ডু কেটে নেয়ার হুমকি দেয়া হয়েছে। সাতক্ষীরার আওয়ামী লীগ দলীয় প্রার্থী শাহাদাত হোসেন অভিযোগ করে বলেন নির্বাচন চলাকালে ইটাগাছা এলাকায় তার প্রতিপক্ষের লোকজন ধানের শীষের মিছিল বের করে আচরণবিধি লংঘন করেছেন।
 

বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close