¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
৪৭ জন আটক : জেল-জরিমানা

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

পৌরসভা নির্বাচনে জাল ভোট দেয়া, ভোটারদের মাঝে টাকা বিতরণ, আচরণবিধি লংঘন ও বহিরাগতদের অবস্থানের কারণে বিভিন্ন স্থান থেকে বুধবার ৪৭ জনকে আটক করেছে আইনশৃংখলা রক্ষা বাহিনীর সদস্যরা। আটক ব্যক্তিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। যুগান্তর প্রতিনিধিরা জানান-
নড়াইল : কালিয়া পৌরসভার মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এক প্রার্থীর এজেন্ট মোবাইল ফোনে ভোট কেন্দ্রের ভেতরে কথা বলায় এবং পূর্ব কালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জোর করে ব্যালট নিয়ে ভোট দেয়ার দায়ে দু’জনকে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ। এছাড়া নড়াইল পৌর নির্বাচনে নড়াইল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে দু’জন এবং নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে চারজনকে বিভিন্ন অনিয়মের কারণে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ জাকারীয়া।
পিরোজপুর : পিরোজপুর পৌরসভার কিয়ামউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, আফতাব উদ্দিন কলেজ, বড় খলিশাখালী ও নরখালী কেন্দ্র দখলের চেষ্টাসহ জাল ভোটের চেষ্টা চলে। এ সময় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। খলিশাখালী ভোট কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় আবু মোল্লা এবং মনির মোল্লা নামের দুই জাল ভোটারকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউল কবির। এর পর একই কেন্দ্রে মোস্তাকিন ফকির নামের অপর এক জনকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল বাশার।
মেহেরপুর : গাংনী পৌরসভার চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় রাসেল নামের এক যুবককে ভ্রাম্যমাণ আদালত ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২৫ দিনের সশ্রম কারাবাসের নির্দেশ দেন। পরে জরিমানার টাকা দিয়ে সে মুক্তি পায়। এছাড়া পশ্চিমমালসাদহ কেন্দ্রে আক্তারুজ্জামান ও সাকিব আল হাসান নামের দুই যুবককে ২ হাজার করে চার হাজার টাকা এবং আরিফুল ইসলাম নামের এক যুবকের ৫শ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহীনুজ্জামান।
কুলাউড়া : পৌরসভার জয়পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র এলাকায় বহিরাগত সন্দেহজনক ১০-১২ জন যুবককে গণপিটুনি দিয়েছেন বিভিন্ন প্রার্থীর সমর্থক ও স্থানীয় জনতা। তবে গণপিটুনির শিকার যুবকদের কোনো পরিচয় পাওয়া যায়নি। এদিকে, সকাল ১১টায় আমির ছলফু প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে শাহজাহান নামক এক যুবককে ছুরিসহ আটক করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে। এছাড়া কুলাউড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে জড়ো হওয়া জনতাকে পুলিশ ধাওয়া করে তাড়িয়ে দেয়।
মাধবপুর : হবিগঞ্জের মাধবপুরে দিন রিকশায় নিজের পোস্টার লাগিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার অপরাধে কাউন্সিলর প্রার্থী সুজিত রায়কে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সুজিত রায়কে রিকশায় পোস্টার লাগিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
জয়পুরহাট : বুধবার জয়পুরহাটের কালাইয়ে পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণকালে আচরণবিধি লংঘনের অভিযোগে কালাই উপজেলা বিএনপি’র একাংশের সাধারণ সম্পাদক মওদুদ আহমেদসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। আটক অপর ২ জন হচ্ছে বিএনপি’র সমর্থক রাসেল তালুকদার ও শামীন তালুকদার।
গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও স্বতন্ত্র মেয়র প্রার্থী শেখ মো. নিজামের প্রধান নির্বাচনী এজেন্ট ও মামা নুরুল আমিন এবং ছোট ভাই নজরুল ইসলামকে ভোটারদের মধ্যে টাকা বিতরণের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোর সাড়ে ৩টার দিকে পৌরসভার ১নং ওয়ার্ডের হামিদ ফকিরের চায়ের দোকানের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তবে স্বতন্ত্র মেয়র প্রার্থীর দাবি টাকা বিতরণের অভিযোগ মিথ্যা। দৃষ্কৃতকারীরা তাদের মারধর করে পরিকল্পিতভাবে পুলিশে দিয়েছে। থানা পুলিশ জানায়, বুধবার ভোর সাড়ে ৩টার দিকে ভোটারদের মধ্যে টাকা বিতরণের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ২৮ হাজার টাকাসহ তাদের গ্রেফতার করা হয়।
দাগনভূঞা : দাগনভূঞায় অনিময় ও জাল ভোটের অভিযোগে বিভিন্ন স্থান থেকে ১২ জনকে আটক করা হয়েছে। বুধবার সকাল থেকে পৌরসভার বিভিন্ন কেন্দ্রে অভিযান করে তাদের আটক করা হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, নির্বাচন চলাকালে দাগনভূঞা আতাতুর্ক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই কেন্দ্রে অভিযান চালায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। এ সময় হাতেনাতে দু’জনকে আটক করা হয়। একই অভিযোগে পৌরসভার দাগনভূঞা একাডেমি কেন্দ্র থেকে ১০ জনকে আটক করা হয়। রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।
মদন (নেত্রকোনা) : নেত্রকোনার মদন পৌরসভা নির্বাচন চলাকালীন সময়ে মদন শহীদ স্মরনিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের চেষ্টাকালে ৫ জনকে আটক করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ। আটককৃতরা হল কাজল মিয়া, আজির উদ্দিন, নূরু মিয়া, আবদুছ সালাম, আবুল হোসেন। আটককৃতরা মদন থানা পুলিশ হেফাজতে রয়েছে। অপরদিকে নির্বাচনী আচরণবিধি লংঘন করায় ভ্রাম্যমাণ আদালত ৩ জনকে জরিমানা করেছেন।
খাগড়াছড়ি : মঙ্গলবার রাতভর জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার মো. মজিদ আলীর নেতৃত্বে খাগড়াছড়ি শহরের বিভিন্ন হোটেল ও আবাসিক ভবনে অভিযান চালিয়ে ১৩ জনকে বহিরাগত করা হয়। পরে তাদের এক মাস করে সাজা দেয়া হয়।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close