¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
বই বিতরণে চাঁদা আদায়ের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

চাঁপাইনবাবগঞ্জের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া উন্নয়ন তহবিলে অনুদানের নামে বাধ্যতামূলক চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। আর এ অবৈধ চাঁদা যারা পরিশোধ করেনি তাদের শুক্রবার পাঠ্যপুস্তক দিবসে বিনামূল্যে পাঠ্যবই দেননি বিদ্যালয় কর্তৃপক্ষ। এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলরুবা বেগম জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া উন্নয়ন তহবিলে অনুদানের নামে কোনো চাঁদা আদায়ের সুযোগ নেই। তবে কেউ চাঁদা আদায় করে থাকলে ব্যবস্থা নেয়া হবে। একাধিক শিক্ষার্থীর অভিভাবক অভিযোগ করে জানান, বিদ্যালয়ের পিয়ন ও আয়ার বেতন দেয়ার কথা বলে ৩০০ থেকে ৫০০ টাকা হারে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া উন্নয়ন অনুদানের রসিদ দিয়ে বাধ্যতামূলকভাবে শিক্ষার্থীদের চাঁদা আদায় করেছেন প্রধান শিক্ষক মারফুল হক। যারা গত ২৮ ডিসেম্বরের মধ্যে এ নির্ধারিত চাঁদা দিতে পারেনি তাদের পাঠ্যবই দেয়া হয়নি। বিদ্যালয়ের পিয়ন ও আয়ার বেতন দেয়ার কথা বলে চাঁদা আদায় করা হলেও ওই বিদ্যালয়ে সরকারের নিয়োগকৃত পিয়ন কর্মরত রয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলরুবা বেগম। এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ার হোসেন ডলারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাধ্যতামূলকভাবে নয়, যারা খুশিমনে অনুদান দিয়েছেন তাদের কাছ থেকে টাকা নেয় হয়েছে এবং আমি নিজেও ১ হাজার টাকা অনুদান দিয়েছি। তবে প্রধান শিক্ষক মারফুল হকের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close