¦
সভ্য দেশে নেতিবাচক খবর প্রচার হয় না : হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি, ২৩ জানুয়ারি | প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৫

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, পৃথিবীর কোন সভ্য দেশে নেতিবাচক খবর প্রচার করা হয় না। এটা চাপিয়ে দেয়া নয়, এটা সমাজের প্রতি নৈতিক দায়িত্ববোধ থেকে করা। নেতিবাচক সংবাদ প্রচার কোন সাংবাদিক বা সংবাদমাধ্যমের দ্বায়িত্বের মধ্যে পড়ে না। তিনি বলেন, নেতিবাচক সংবাদ সম্প্রচার করলে সন্ত্রাসীরা উৎসাহ পায়। সন্ত্রাসীরা যাতে উৎসাহিত না হয় সেজন্য নেতিবাচক খবর প্রচার করবে না বলে কথা দিয়েছে টেলিভিশন মালিকরা। শুক্রবার দুপুরে কুষ্টিয়ার নিজ বাসভবনে দলীয় কর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
 
গণমাধ্যমের ওপর নতুন করে সেন্সরশিপ আরোপ করা হচ্ছে খালেদা জিয়ার এমন মন্তব্য নাকচ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এটা কোন সেন্সরশিপ নয়। কিভাবে? কোন সেন্সরশীপ আরোপ করা হয়নি বলে তিনি দাবি করেন। বেগম খালেদা জিয়ার এসবের (সেন্সরশীপ) ব্যাপারে জ্ঞানের ঘাটতি আছে। উনাকে কেউ মিথ্যা বুঝিয়ে এসব কথাবার্তা বলাচ্ছেন।
হরতাল অবরোধ নিরসনে বিএনপির সঙ্গে কোন আলোচনা হবে কিনা এমন প্রশ্নে হানিফ বলেন, যারা পেট্রল মেরে, বাসে আগুন দিয়ে, মানুষ হত্যা করে তারা সন্ত্রাসী। সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করার জন্য কোন সন্ত্রাসীর সঙ্গে আলোচনার সুযোগ নেই। নাশকতা বন্ধ করে সাধারণ মানুষের উদ্বেগ ও উৎকন্ঠা দুর করলেই, সরকার দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে তাদের দাবি দাওয়া নিয়ে আলোচনা করার জন্য চিন্তা করতে পারে বলে তিনি জানান। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কেন্দ্রীয় সহ সম্পাদক শেখ হাসান মেহেদী, কুষ্টিয়া সদর থানার ওসি আব্দুল খালেকসহ দলীয় নেতা ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close