¦

এইমাত্র পাওয়া

  • মঙ্গলবার চট্টগ্রামসহ ৪ পার্বত্য জেলায় হরতাল ডেকেছে শিবির || যাত্রাবাড়িতে গাড়িতে আগুন দেয়ার ঘটনায় বিএনপিপন্থি শিক্ষক নেতা সেলিম ভুইয়া ১৪ দিনের রিমান্ডে
রাজস্ব আদায়ে চ্যালেঞ্জ আছে, তবে লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব

ঢাকা, ২৫ জানুয়ারি | প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৫

সদ্য দায়িত্বপ্রাপ্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, চলমান দীর্ঘ রাজনৈতিক অস্থিরতাকেন্দ্রিক হরতাল-অবরোধ ও সহিংসতায় জানমাল এবং ব্যবসা-বাণিজ্যের ব্যাপক ক্ষয়ক্ষতিতে রাজস্ব আদায়ে অবশ্যই চ্যালেঞ্জ রয়েছে। তবে সেই চ্যালেঞ্জ রাজস্ব আদায়ের ক্ষেত্রে কোনও রকম বাঁধা হিসেবে কাজ করবে না।  কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জনই হবে এনবিআরের সকল কর্মকান্ডের মূল্য উৎস্য।
রোববার জাতীয় রাজস্ব বোর্ডের সভাকক্ষে ‘মিট দ্যা প্রেস’ শীর্ষক আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
নজিবুর রহমান বলেন, এনবিআর এখন যেকোনও সময়ের তুলনায় আধুনিক ও শতভাগ প্রযুক্তি নির্ভর। এটিকে আরও আধুনিক ও গতিশীল করার কাজ চলছে। এর সঙ্গে সহায়ক হিসেবে দক্ষ ও চৌকষ রাজস্ব কর্মকর্তারাও রয়েছেন। তাই দায়িত্ব পাওয়ার পর আমার মুখ্য কাজই হচ্ছে সকল সংস্কারকে আরও দ্রতগতিতে এগিয়ে নেয়ার মাধ্যমে একটি দক্ষ রাজস্ব ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করা। সেক্ষেত্রে রাজস্ব আদায়ের ক্ষেত্রগুলোতে দূর্বলতা ও সবধরনের ফাঁক-ফোকর চিহ্নিত করার কাজ চলছে।
আন্তর্জাতিক কাষ্টমস দিবস ২০১৫ উদযাপন উপলক্ষ্যে এনবিআর এই ‘মিটদ্যা প্রেস’র আয়োজন করে। অনুষ্ঠানে দিবসটির বিভিন্ন তাৎপর্য তুলে ধরে এবং এর প্রেক্ষিতে দিবসটি উদযাপনে এনবিআরের  সার্বিক কর্মসূচিও প্রস্তুতির কথাও জানান এনবিআর চেয়ারম্যান। এ সময় এনবিআরের সদস্য (শুল্ক নীতি) মো.ফরিদউদ্দিন, সদস্য বন্ড ও রফতানি এবং দিবস উদযাপন স্টিয়ারিং কমিটির আহ্বায়ক খোন্দকারঅমিনুর রহমান, কাষ্টমস কমিশনার (মূল্যায়ন ও নিরীক্ষা) শাহাবুদ্দিন নাগরী এবং কাস্টমসকমিশনার বন্ড ড. মো. সহিদুল ইসলাম প্রমূখ।
এনবিআর চেয়ারম্যান জানান, ওয়ার্ল্ড ক্লাস কাস্টমস অর্গানাইজেশন (ডব্লিউসিসি) ২৬ জানুয়ারিকে আন্তর্জাতিক কাস্টমস দিবস ঘোষণা করায় বাংলাদেশ এর সদস্য প্রতিষ্ঠান হিসেবে প্রতিবছরের মতো এবারও এই দিনটিকে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপনকরতে যাচ্ছে। ঢাকায় কেন্দ্রিয়ভাবে এবং চট্রগ্রাম, খুলানা, বেনাপোল, ভোমরা,যশোর, রাজশাহী, রংপুর, সিলেট, ও কুমিল্লার কাস্টম হাউস এবং কাস্টম এক্সাইজ ও ভ্যাট দফতরগুলোয় আঞ্চলিকভাবে দিবসটি উদযাপন করবে।
এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘সমন্বিতসীমান্ত ব্যবস্থাপনা:অংশিদারি সম্পর্কের একটি আন্তরিক আহ্বান'।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close