¦
কোকোর জানাজা বায়তুল মোকাররমে

অনলাইন ডেস্ক, ২৬ জানুয়ারি | প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর নামাজে জানাজা মঙ্গলবার বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে। এর আগে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে একই দিন সকালে এই জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
সোমবার দুপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই পরিবর্তনের কথা জানানো হয়।  
সর্বসাধারণের সুবিধার্থে এই পরিবর্তন আনা হয়েছে জানিয়ে বিবৃতিতে বলা হয়, জানাজা শেষে কোকোকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে। নামাজে জানাযা ও লাশ দাফনে অংশগ্রহণের জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর সকল পর্যায়ের নেতা-কর্মীসহ সর্বসাধারণকে অনুরোধ জানানো হয়েছে।

জানা গেছে, আরাফাত রহমান কোকোর মরদেহ নিয়ে তার স্বজনরা মঙ্গলবার স্থানীয় সময় ৯টা ৪০ মিনিটে মালয়েশীয় বিমানের একটি এয়ারলাইন্সে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন। বাংলাদেশ সময় ১১টা ৪০ মিনিটে বিমানটি ঢাকায় অবতরণ করার কথা রয়েছে।

বিএনপির গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, মরদেহ বিমান থেকে সরাসরি গুলশান কার্যালয়ে নেয়া হবে। পরে সেখান থেকে দ্বিতীয় নামাজে জানাযার জন্য জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেয়া হবে।

মালয়েশিয়া বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান যুগান্তরকে জানান, বিমানে কোকোর মরদেহের সাথে তার স্ত্রী জামিয়া রহমানসহ দুই মেয়ে জাফিয়া রহমান ও জামিয়া রহমান, মামা শামীম এস্কান্দার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু, কোকোর মামা শ্বশুরসহ মালয়েশিয়া বিএনপির স্থানীয় ২০-২২ জন নেতা থাকবেন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close