¦
রাজস্ব আদায় কমে যাচ্ছে - অর্থমন্ত্রী

ঢাকা ২৬ জানুয়ারি : | প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৫

 অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বর্তমানে রাজস্ব আদায় কমে যাচ্ছে। কাস্টমসের পাশাপাশি এখন অন্যান্য খাত থেকে রাজস্ব আদায় বাড়াতে হবে।

তিনি বলেন, মানুষ হত্যা ও পুড়িয়ে মারার মতো সহিংস কার্য্কলাপ চলতে দেওয়া যায় না। মানুষের স্বাভাবিক চলার পথ রুদ্ধ করা উচিত নয়।
আর্ন্তজাতিক কাস্টমস দিবস উপলক্ষ্যে সোমবার আগারগাঁও বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, দেশের মধ্যে এ মুহূর্তে চলাফেরা অনেক বিপদজনক হয়ে গেছে। সহ্যের সীমা পেরিয়ে গেলে মহাবিপদ।এটাকে আন্দোলন বলা যাবে না।
তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ড চলতে দেওয়া যায় না।এই মাহবিপদ চলতে দেওয়া যায় না।
আশা করি অন্যান্যদের মধ্যে এই শুভ বুদ্ধির উদয় হবে। এজন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।  
এনবিআর চেয়ারম্যান. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান ও এফবিসিসিআই সভাপতি কাজী আকরামউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।
সকালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৭ম আর্ন্তজাতিক কাস্টমস দিবস উদ্বোধন করা হয়। দিবস উপলক্ষে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান সকালে কাস্টমস হাউজ ও কাস্টমস কাজে ব্যবসায়ীদের কোনো প্রকার হয়রানি ও দুর্নীতি না করতে কর্মকর্তা-কর্মচারীদের শপথ পাঠ করান।
এবছর কাস্টমস দিবসের প্রদতপাদ্য বিষয় হচ্ছে, সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা: অংশীদারী সম্পর্কের একটি আন্তরিক আহ্বান।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close