¦
সরকারের মাস্টারপ্ল্যানেই খালেদা জিয়া হুকুমের আসামি

ঢাকা, ২৬ জানুয়ারি | প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যাত্রাবাড়িতে বাসে আগুন দেয়াসহ পুরো ঘটনা-প্রবাহ সরকারের অভিন্ন মাস্টারপ্ল্যান। এর অংশ হিসেবে খালেদা জিয়া হুকুমের আসামি করা হয়েছে।
সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।
বিবৃতিতে রিজভী বলেন, গত ২৩ জানুয়ারি রাতে ডেমরায় ঘটানো হলো বাসে আগুন দিয়ে ৩৫ জন আরোহীকে পোড়ানোর ঘটনা। পর দিন ২৪ জানুয়ারি শোকে কাতর সন্তানহারা মা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা দেয়া হলো।
তিনি বলেন, কয়েকদিন ধরেই সরকার নিজেই একটা বড় ধরণের নাশকতা করবে বিদেশ থেকে পরিচালিত একটি নিউজ পোর্টালে এ সংবাদ প্রকাশিত হয়েছে। ওই নাশকতামূলক ঘটনার পুরো দায় যাতে বিরোধী দলের ওপর চাপানো যায় সে পরিকল্পনার অংশ হিসাবেই ডেমরায় বাসে আগুন দিয়ে বেগম জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশ নামক রাষ্ট্র এখনও বর্বর, নিপীড়ক, দমন-পীড়ণ, হত্যা, গুম, খুন ও যৌথ বাহিনীর নিষ্ঠুর অপারেশনের প্রতিষ্ঠান। আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা যথার্থভাবেই তা সকলকে টের পাইয়ে দিচ্ছেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের বক্তব্য শুনলে মনে হয় প্রশাসনের অস্ত্র যেন আওয়ামী লীগের দলীয় তহবিল থেকে কেনা। তাই এই অস্ত্র ব্যবহারে কোনো জবাবদিহিতার দরকার নেই বলেই মনে করেন তারা।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ঘোষিত অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে চলবে বলে তিনি জানান।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close