¦
জাতিসংঘের হস্তক্ষেপ চায় জামায়াত

অনলাইন ডেস্ক, ৩১ জানুয়ারি | প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৫

আওয়ামী লীগ সরকারের ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ প্রতিরোধে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এবং বিশেষ করে জাতিসংঘকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছে জামায়াতে ইসলামী।
শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এ অনুরোধ জানানো হয়।
বিবৃতিতে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে গভীর রাতে বিদ্যুৎ সংযোগ এবং সকালে টেলিফোন, মোবাইল নেটওয়ার্ক, ডিস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই।
তিনি অভিযোগ করেন, বেশ কয়েক দিন আগে থেকেই এ সরকারের কয়েকজন মন্ত্রী ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের হুমকি দিয়ে আসছিলেন। কিন্তু তীব্র গণআন্দোলনের ভয়ে ভীত হয়ে গতকাল একজন মন্ত্রী শ্রমিক সমাবেশে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন, আজ আবার ভাত-পানি বন্ধ করার হুমকি দেন। তার এ হুমকির পর পরই বিদ্যুৎ, ডিস, টেলিফোন, মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। এ ঘটনা প্রমাণ করে যে, সরকার পরিকল্পিতভাবে গণতান্ত্রিক আন্দোলনকে নস্যাৎ করে দেয়ার জন্য এ ঘটনা ঘটিয়েছে।
তিনি বলেন, তাই আওয়ামী মহাজোট সরকারের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে এগিয়ে আসার জন্য আমি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাসমূহ এবং বিশেষ করে জাতিসংঘকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছি।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close