¦
গণতন্ত্রের নামে 'মার্শাল ডেমোক্রেসি' প্রবর্তন করেছে সরকার

অনলাইন ডেস্ক, ৩১ জানুয়ারি | প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৫

'অবৈধ' সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা গদি রক্ষা জন্য এবং 'অবৈধ' ক্ষমতা দীর্ঘায়িত করতে গণতন্ত্রের কবর রচনা করেছেন। দেশে গণতন্ত্রের নামে 'মার্শাল ডেমোক্রেসি' প্রবর্তন করেছেন।
শনিবার ২০ দলীয় জোটের এক বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।
বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাউদ্দিন আহমেদ বলেছেন, বর্তমানে দেশে একদলীয় সরকার ব্যবস্থা কায়েমের পর একদলীয় রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করার মানসে এক ব্যক্তির ইচ্ছাকেই আইনের উত্সে পরিণত করা হচ্ছে। জনগণের গণতানি্ত্রক ও সাংবিধানিক সকল অধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। সভা-সমাবেশ ও কথা বলার অধিকার বাজেয়াপ্ত করা হয়েছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেফতার হওয়ার পর দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ দলের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছিলেন। শুক্রবার রাতে রিজভী আহমেদ গ্রেফতার হওয়ার পর সালাউদ্দিন আহমেদ দলের পক্ষে শনিবার এ বিবৃতি পাঠান।
বিবৃতিতে দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জোট, বরেণ্য নাগরিকবৃন্দ, সুশীল সমাজ, বুদ্ধিজীবী, পেশাজীবী, সাংবাদিকসহ সকল গণতন্ত্রকামী সংগ্রামী জনগণের প্রতি খালেদা জিয়ার পক্ষ থেকে ঐক্যবদ্ধভাবে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।
সালাউদ্দিন বলেন, শুক্রবার গভীর রাতে খালেদা জিয়ার আবাসস্থল দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়কে জনসভায় ঘোষণা দিয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। ইন্টারনেট, ব্রডব্যান্ড ও ক্যাবল লাইনসহ সকল বৈদ্যুতিক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করা হয়েছে। সরকারি দল ঘোষণা দিয়েছে পানি, গ্যাস ও খাবার সরবরাহ বন্ধ করে দিবে। সভ্য দুনিয়ার ইতিহাসে এরকম ঘৃণিত ও জঘন্য নজির কোথাও পাওয়া যাবে না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অবিলম্বে বিছিন্ন বিদ্যুৎহ সকল যোগাযোগ মাধ্যম পুন:স্থাপনের ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সকল দপ্তরকে আহবান জানিয়ে তিনি বলেন,  অন্যত্থায় উদ্ভুত যেকোনো পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে এবং এর পরিণতি কখনোই শুভ হবে না।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close