¦
বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

দিনাজপুর প্রতিনিধি, ২ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০১৫

দিনাজপুরের বিরামপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নজরুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশী কৃষক নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন মো. সাইদুর রহমান (৩০) নামে অপর এক কৃষক।
উপজেলার অচিন্তপুর সীমান্তে সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।
নিহত নজরুল ইসলাম উপজেলার চাপড়া পাড়া গ্রামের মৃত আব্দুল গণির ছেলে। আহত সাইদুর রহমান একই গ্রামের মো. আফসার আলীর ছেলে।
ফুলবাড়ী-২৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাহিদুর রহমান জানান, অচিন্তপুর সীমান্তের ২৯৫ নম্বর পিলারের কাছে সকালে কৃষকরা জমিতে বোরো ধান লাগাতে যান। এ সময় ভারতের মালদহ চক বাসন্তপুর ৭৬ বিএসএফ সদস্যরা কৃষকদের লক্ষ্য করে গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নজরুল ইসলাম নিহত হন। আহত হন সাইদুর রহমান। নজরুল ইসলামের লাশ বিএসএফ সদস্যরা নিয়ে গেছে।
জাহিদুর রহমান আরও জানান, এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। বিএসএফের পক্ষ থেকে যৌথ তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। লাশ হস্তান্তরের বিষয়ে আলোচনা চলছে বলেও জানান তিনি।
দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল হ্লাহেন মং ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিএসএফ বিনা উসকানিতে গুলি চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছি। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিএসএফের সঙ্গে যোগাযোগ করছে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close