¦
ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুদিনের ধর্মঘট ডেকেছে ছাত্রদল

ঢাকা ২ ফেব্রুয়ারি : | প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের রাজনৈতিক সহাবস্থান নিশ্চিত এবং নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে দুই দিনের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

দুদিনের মধ্যে দাবিপূরণ না হলে ঢাবি ক্যাম্পাসে লাগাতার ধর্মঘটেরও হুমকি দেয়া হয়েছে।
 
সোমবার গণমাধ্যমে পাঠানো যৌথবিবৃতিতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এ কথা বলেন।
 
বিবৃতিতে ছাত্রদলের দুই নেতা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এক অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। বিগত ৬ বছর যাবত জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনৈতিক অধিকার হরণ করা হয়েছে এবং এখনো হচ্ছে। এ সময়ে পাঁচ শতাধিক ছাত্রদল নেতাকর্মীকে নির্যাতন করা হয়েছে, যার মধ্যে অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতন চালাচ্ছে এবং শিক্ষক নিয়োগে মেধাহীন ছাত্রলীগের ক্যাডারদের নিয়োগ দেয়া হচ্ছে বলেও অভিযোগ করা হয় বিবৃতিতে।
 
বিবৃতিতে তারা বলেন, এই নৈরাজ্য চলতে দেয়া যায় না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে অবশ্যই প্রতিরোধ গড়ে তুলবে।
 
ঢাবি উপাচার্যকে ছাত্রলীগের 'আজ্ঞাবহ' ও 'অপকর্মের দোসর' হিসেবে আখ্যায়িত করে বিবৃতিতে বলা হয়, 'সাধারণ ছাত্রছাত্রীদের কথা বিবেচনায় রেখে দাবি বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ গ্রহন করুন। অন্যথায় ছাত্রদল সাধারণ ছাত্রছাত্রীদের সাথে নিয়ে লাগাতার ধর্মঘট দিতে বাধ্য হবে।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close