¦
হর্ন বাজিয়ে সহিংসতার প্রতিবাদ পরিবহন শ্রমিকদের

ঢাকা, ৫ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৫

রেল, সড়ক ও নৌ-পথে চলাচলকারী সব ধরনের যানবাহনে এক মিনিট হর্ন বাজিয়ে অবরোধ-হরতালের নামে সহিংসতার প্রতিবাদ জানিয়েছে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার দুপুর একটায় শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করা হয়।
এ সময় সারা দেশে একযোগে রেল, সড়ক ও নৌ-পথে চলাচলকারী সব ধরনের যানবাহনে এক মিনিট হর্ন বাজিয়ে চালিয়ে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদ জানায় তারা। জাতীয় প্রেস ক্লাব, পুরানো পল্টন, গুলিস্তান, সদর ঘাট, সায়েদাবাদসহ রাজধানীর বিভিন্ন স্থানে বাস, ট্রাক, ট্যাংক লড়ি, ট্যাক্সি, মেক্সি, হিউম্যান হলার, অটোরিকশাহ সকল পরিবহন হর্ণ বাজিয়ে নাশকতার প্রতিবাদ জানানো হয়।
এর আগে দুপুর পৌনে একটা থেকে একটা পর্যন্ত দেশের সব পেশাজীবীরা নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেন।
বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের এক সংবাদ সম্মেলনে দুই দিনের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হয়।
শনিবার বিকেল ৩টায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ভবন অডিটোরিয়ামে সমন্বয় পরিষদের জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে। সেখান থেকে সমন্বয় পরিষদের গণআন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে রাজধানীর গুলশানে বিএনপি নেত্রী খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় সোমবার সকাল ১১টায় ঘেরাও করবে জাতীয় শ্রমিক লীগ। মতিঝিলের বকচত্বরে বৃহস্পতিবার সকালে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত হরতাল বিরোধী মিছিলের আগে এক সমাবেশে এ ঘোষণা দেয় সংগঠনের নেতারা।
এর পক্ষে সমর্থন জানিয়ে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, অবরোধ কত প্রকার ও কি কি বেগম খালেদা জিয়াকে তা বুঝিয়ে দেওয়া হবে। তার রাজনৈতিক কার্যালয়ে কোনো খাবার ঢুকতে পারবে না। তিনি না খেয়ে থাকবেন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close