¦
খালেদা জিয়াকে শিক্ষার্থীদের স্মারকলিপি

ঢাকা, ৫ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৫

শিক্ষা কার্যক্রম হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার দাবিতে বিএনপি চেয়ারপারসন বরারব স্মারকলিপি দিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের ৬ নম্বর বাড়িতে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সামনে গিয়ে স্মারকলিপি দিয়ে আসেন কয়েক হাজার শিক্ষক-শিক্ষার্থী। এই বাড়িতেই গত প্রায় এক মাস অবস্থান করছেন খালেদা জিয়া।
বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের ব্যানারে সাদা পতাকা হাতে কিছুক্ষণ অবস্থান নিয়ে বিএনপি নেত্রীর সঙ্গে দেখা করতে চান কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। ওপাশ থেকে কোনো সাড়া না আসায় বিএনপি প্রধানকে দিতে খালেদা জিয়ার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের সহকারী উপপরিদর্শক নাজিম উদ্দিনের কাছে স্মারকলিপিটি দিয়ে চলে আসেন তারা।
এর আগে বেলা সোয়া ১১টার দিকে গুলশান-২ নম্বর মোড় থেকে সারিবদ্ধ হয়ে যাত্রা শুরু করেন শিক্ষক-শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের হাতে দেখা যায় বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড, যাতে  বোমা মেরে মানুষ হত্যা বন্ধের দাবিও ছিল।
বিএনপি প্রধান খালেদা জিয়ার ডাকে গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে অবরোধ চলছে। অবরোধের ফাঁকে ফাঁকে হরতালেরও ডাক আসছে বিএনপি-জামায়াত জোটের পক্ষ থেকে। এসব কর্মসূচিতে প্রায় প্রতিদিনই রাজধানীসহ সারা দেশে গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে, যাতে অর্ধশতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এরইমধ্যে গত সোমবার থেকে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও হরতাল-অবরোধের কারণে প্রথম দুই দিনের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। শুক্রবার প্রথম পরীক্ষায় বসার কথা রয়েছে এসএসসি পরীক্ষার্থীদের। এবার প্রায় ১৫ লাখ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close