¦
খালেদাকে আত্মসমর্পণের প্রস্তুতি নিতে বললেন ইনু

ঢাকা, ৫ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৫

দেশব্যাপী নাশকতা সৃষ্টির জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দায়ী করে তাকে আত্মসমর্পণের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পেট্রোল বোমার আগুনে যশোরে নিহত জাসদ নেতা নুরুজ্জামান পপলু ও তার কন্যা মাইশা এবং সিরাজগঞ্জের শ্রী গণেশসহ অসংখ্য মানুষ হতাহতের প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে জাসদ। মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো ছিলেন জাসদের ঢাকা উত্তরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, ঢাকা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শওকত রায়হান, বগুড়ার সংসদ সদস্য রেজাউল করিম তানসেন প্রমুখ।
ইনু বলেন, খালেদা জিয়া কষ্ট দিয়ে হত্যার রাজনীতি করেন। জনগণের রাজনীতি করেন না। জঙ্গিবাদের রাজনীতি করেন। তিনি অভিযোগ করেন, ৭১’র হানাদারদের মতো খালেদা জিয়া মানুষ হত্যার পরিকল্পনা করছেন। তাকে পরাজিত করে বিজয় অর্জন করতে হবে। তিনি খালেদার উদ্দেশে বলেন, আপনার নির্দেশে মানুষকে পেট্রোল মেরে হত্যা করা হচ্ছে। আপনাকে মানুষ ইট মেরে হত্যা করবে।
হরতাল-অবরোধের প্রতিবাদে রাস্তায় নেমে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর পৌনে ১টা থেকে সোয়া ১টা পর্যন্ত চলা কর্মসূচিতে সচিবালয়ের সামনের রাস্তায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান নেন। ।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মানুষকে হত্যা করা নিষ্ঠুরতা আর পুড়িয়ে মারা হচ্ছে বর্বরতা। খালেদা জিয়া মানুষ পুড়িয়ে বর্বরতার পরিচয় দিচ্ছেন। এই বর্বর খালেদার সঙ্গে কোনো আলোচনা নয়।
এ সময় উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, মৎস্য ও পশুসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।
একই সঙ্গে দোকান মালিকরা নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে ৫ মিনিট বাঁশি বাজিয়ে প্রতিবাদ জানাবেন এমনটিও এই কর্মসূচি ঘোষণার সময় জানান হয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close