¦
ছয় দফা দাবিতে শাহবাগে গণজাগরণ মঞ্চের অবস্থান

ঢাকা, ৫ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৫

রাজনীতির নামে মানুষ হত্যার প্রতিবাদসহ ছয় দফা দাবিতে গণজাগরণ মঞ্চের অবস্থান কর্মসূচি চলছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শাহবাগের প্রজন্ম চত্বরে সমবেত হতে শুরু করেন জাগরণ মঞ্চের কর্মীরা। শিক্ষক-সংস্কৃতি কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও তাদের সঙ্গে যোগ দেন।
টিএসসি থেকে শাহবাগমুখী রাস্তার মাথায় রাস্তা আটকিয়ে এ কর্মসূচি শুরু করে ইমরান এইচ সরকার-সমর্থক অংশটি। শাহবাগে জাতীয় যাদুঘরের সামনের রাস্তায় গোল হয়ে বসে গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রোল বোমা নিক্ষেপ বন্ধ, জামায়াত-শিবিরকে নিষিদ্ধসহ যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে নানা শ্লোগান দিচ্ছেন তারা।
হরতাল-অবরোধের নামে দেশজুড়ে যে নাশকতা চলছে তা বন্ধ না হওয়া পর্যন্ত এই অবস্থান চলবে বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। তিনি বলেন, দেশজুড়ে সহিংসতার প্রতিবাদে ছাত্র-শিক্ষকসহ কর্মজীবী, পেশাজীবী মানুষকে সাথে নিয়ে আমাদের এই অবস্থান। সহিংসতা বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের অবস্থান চলবে।
জামায়াতই দেশব্যাপী সহিংসতা চলাচ্ছে অভিযোগ করে ইমরান বলেন, এই যুদ্ধাপরাধী সংগঠনটি গণতন্ত্রের নামে, বিভিন্ন মানুষের অধিকারের নামে কথা বলে। তারা একটি অপরাজনীতি করে মূলত যুদ্ধাপরাধীদের বিচার রুখে দেওয়ার চেষ্টা করছে।
পাশেই কামাল পাশা চৌধুরীর অংশটিও মাইকে বিভিন্ন প্রতিবাদী সংগীত পরিবেশন করছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকে গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে অবরোধ চলছে। অবরোধের ফাঁকে ফাঁকে হরতালেরও ডাক আসছে বিএনপি-জামায়াত জোটের পক্ষ থেকে। এসব কর্মসূচিতে প্রায় প্রতিদিনই রাজধানীসহ সারা দেশে গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে, যাতে অর্ধশতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close