¦
বর্তমান সরকারের মেয়াদেই ফোর জি বাস্তবায়ন

ঢাকা, ৫ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৫

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ২০১৬ সালের মধ্যে ফোর জি সুবিধার নিলাম হবে। বর্তমান সরকারের মেয়াদেই এ সুবিধার বাস্তবায়ন হবে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণলায়ের উদ্যোগে সরকারি কর্মকর্তাদের মধ্যে ২৫ হাজার ট্যাব বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে দেশের ২৫ হাজার সরকারি কর্মকর্তাকে ট্যাবলেট দেয়া হচ্ছে। ২৫ হাজার ট্যাবের মধ্যে বৃহস্পতিবার ১৮ হাজার ট্যাবলেট বিতরণ করা হয়। সরকারি কর্মকর্তাদের হাতে ট্যাব তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন সজীব ওয়াজেদ জয়। এরপর সজীব ওয়াজেদ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও রংপুরের পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন।
এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস প্রমুখ উপস্থিত ছিলেন।
ইতিমধ্যে থ্রি জি সেবা বাস্তবায়ন করা হয়েছে জানিয়ে জয় বলেন, ২০১৫ সালের মধ্যে তা উপজেলা পর্যায়ে পৌঁছে যাবে। ২০১৬ সালে ফোর জির স্পেকট্রাম বসানো হবে। ১৬ সালেই এর কার্যক্রম শুরু হবে। এ সরকারের মেয়াদেই তা সব জায়গায় পৌঁছে যাবে।
দেশের মানুষের উন্নয়নই ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য বলে মন্তব্য করে প্রধানমন্ত্রীর প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা বলেন, আপনারা জানেন, সবকিছু দুর্নীতি করলেও কম্পিউটার কখনো দুর্নীতি করে না। দেশের প্রতিটি মানুষকে যেন সরকারি সেবা পেতে কষ্ট না হয়, এ জন্যই কাজ করা হচ্ছে। সরকারি সেবা যত ডিজিটাইজড হবে, দুর্নীতি তত কমে আসবে।
সজীব ওয়াজেদ বলেন, ছয় বছর আগে ডিজিটাল বলে কিছু ছিল না। ডিজিটাল বাংলাদেশের কারণেই বিশ্বের বিভিন্ন পুরস্কার আমরা পেয়েছি। দুই লাখ সরকারি ডাটা রয়েছে। এখন তাই সাইবার সিকিউরিটির ওপর সবার আগে গুরুত্ব দিতে চাই। তাহলে দেশ সব সময় এগোতে থাকবে। আর না হলে এগুলোকে রক্ষা করা যাবে না।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close