¦

এইমাত্র পাওয়া

  • গাইবান্ধার তুলসীঘাটে যাত্রীবাহী বাসে বোমা; দগ্ধ ৬ || ইয়েমেনের পার্লামেন্ট ভেঙে দেয়া হয়েছে: ইরানপন্থী হুদি বিদ্রোহীদের ক্ষমতা দখল
মঞ্চ ভেঙ্গে দিল পুলিশ: ফুটপাতে কাদের সিদ্দীকি

ঢাকা, ৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৫

মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের অবস্থান মঞ্চ ভেঙ্গে দিয়েছে পুলিশ। শুক্রবার দুপুর দেড়টার দিকে পুলিশ এসে অবস্থান কর্মসূচির অস্থায়ী মঞ্চ ভেঙ্গে দেয় এবং ব্যানার-ফেস্টুনগুলো নিয়ে যায়।

এরপর মঞ্চ না পেয়ে ফুটপাতেই মাদুর বিছিয়ে বসে পড়েছেন এই মুক্তিযোদ্ধা। এসময় তার সাথে অর্ধশত নেতাকর্মী ছিলেন।

বিকেলে এ বিষয়ে কাদের সিদ্দীকি সাংবাদিকদের বলেন, যে মানুষটি জীবনবাজী রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে।শান্তির জন্য যে মানুষটি ১০ বছর যাবৎ রাস্তায়, সরকার তার সঙ্গে আলোচনা না করে উল্টো তস্করের মতো আচরণ শুরু করেছে। চোরের মতো আমার সকল জিনিসপত্র নিয়ে গেছে।
তিনি বলেন, আমাদের আন্দোলন অহিংস ও শান্তিপূর্ণ। মঞ্চ ভেঙ্গে ফেলার ঘটনার জন্য নিন্দা জানিয়ে কাদের সিদ্দকী বলেন, সরকারের পুলিশ টয়লেটও ভেঙ্গে দিয়েছে। সরকারের যদি টয়লেট লাগে নিক।

এর আগে দুপুরে  কাদের সিদ্দিকীসহ অন্য নেতাকর্মীরা জুমার নামাজ পড়তে গেলে পুলিশ এসে অস্থায়ী মঞ্চ ভেঙে দেয়। ব্যানার, ফেস্টুন নিয়ে যায়। এসময় মঞ্চের সামনে রাখা চেয়ারগুলো সরিয়ে ফেলে পুলিশ।
এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বি এম ফরমান আলী বলেন, কাদের সিদ্দিকী পুলিশের কাছে অনুমতি না নিয়ে মতিঝিলে অবস্থান করছিলেন।
কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংলাপ আয়োজন ও অবরোধ প্রত্যাহারের দাবিতে গত ২৮ জানুয়ারি থেকে কাদের সিদ্দিকী অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।
এদিকে বৃহস্পতিবার রাতে অবস্থান কর্মসূচি থেকে দলটির ছয়জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন- কাদের সিদ্দিকীর ব্যক্তিগত সহকারী ফরিদ আহমেদ, ছাত্রনেতা কাওসার জামান খান, আলমগীর হোসেন, যুবনেতা আবদুর রাজ্জাক, টিপু সুলতান ও রোকন।
মতিঝিল থানার  উপপরিদর্শক শামীম জানান, তাঁরা কাদের সিদ্দিকীর লোক কি না, জানি না। ৫৪ ধারার ক্ষমতাবলে তাঁদের রাস্তা থেকে ধরে নিয়ে আসা হয়েছে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close