¦

এইমাত্র পাওয়া

  • গাইবান্ধার তুলসীঘাটে যাত্রীবাহী বাসে বোমা; দগ্ধ ৬ || ইয়েমেনের পার্লামেন্ট ভেঙে দেয়া হয়েছে: ইরানপন্থী হুদি বিদ্রোহীদের ক্ষমতা দখল
মৃত্যুদণ্ড বিধান রেখে সহিংসতা বন্ধে আইন : সুরঞ্জিত

ঢাকা, ৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৫

সহিংসতা বন্ধে অবিলম্বে কঠোর আইন আসছে জানিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, এই আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ডের বিধান থাকবে।
রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি কথা জানান। দেশের চলমান রাজনীতি নিয়ে বঙ্গবন্ধু একাডেমী ওই আলোচনা সভায় আয়োজন করে।
সুরঞ্জিত বলেন, সরকার দেশের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। এ জন্য কঠোর আইন করা হচ্ছে। আইনটি নিয়ে পর্যালোচনা চলছে। অচিরেই এই আইন বাস্তবায়ন করা হবে।
খালেদা জিয়া সন্ত্রাস ও সহিংসতার দায় স্বীকার করে নিলে তার (খালেদা) সঙ্গে আলোচনা হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
সাবেক মন্ত্রী বলেন, পরীক্ষার সময় হরতাল দিয়ে ছাত্রসমাজকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে খালেদা জিয়া ঘৃণিত হয়েছেন। খালেদা জিয়া সন্ত্রাসে জয়ী হয়ে রাজনীতিতে চিরতরে পরাজিত হয়েছেন।  
সংগঠনের সহ-সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ও কৃষক লীগ নেতা আব্দুল হাই কানু উপস্থিত ছিলেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close