¦

এইমাত্র পাওয়া

  • গাইবান্ধার তুলসীঘাটে যাত্রীবাহী বাসে বোমা; দগ্ধ ৬ || ইয়েমেনের পার্লামেন্ট ভেঙে দেয়া হয়েছে: ইরানপন্থী হুদি বিদ্রোহীদের ক্ষমতা দখল
সহিংসতা বন্ধ ও সংলাপের দাবিতের সুজনের পদযাত্রা

ঢাকা ৬ ফেব্রুয়ারি : | প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৫

 দেশের চলমান সহিংস রাজনীতি বন্ধে জাতীয় সংলাপসহ সাত দফা দাবিতে রাজধানীতে পদযাত্রা করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

শুক্রবার বিকেলে পদযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে সুজন সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার এ দাবি জানান।
তিনি বলেন, স্বাধীনতার পর বিভিন্ন সময় রাজনৈতিক সংকট তৈরি হয়েছে।এবারো সহিংসতার সৃষ্টি করে জনগণের নিরাপত্তা বিঘ্নিত করা হচ্ছে। এর স্থায়ী সমাধান দরকার। অবিলম্বে জাতীয় সংলাপের আহ্বান করে সমাধান বের করতে হবে। বিরোধী দলগুলোর সহিংসতা বন্ধ করতে হবে।
 
দাবিগুলো হলো, বিচার বহির্ভূত হত্যা, ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ, রাজনৈতিক হয়রানি বন্ধ, গণতান্ত্রিক অধিকার সমুন্নত রাখা, যুদ্ধাপরাধীদের রায় দ্রুত কার্যকর করা।
বদিউল আলম বলেন, মানুষ পুড়িয়ে মারার জন্য আমরা এ দেশ স্বাধীন করিনি। আন্দোলনের নামে বারবার জনগণকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া যাবে না। এসময় তিনি বর্তমান সংকট ও সহিংসতার প্রতিবাদে আগামী ১৪ ফেব্রুয়ারি সারাদেশে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন।
 
গণজাগরণ মঞ্চ, জাতীয় সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ সাম্যবাদী দল, উদীচিসহ অন্যান্য প্রগতিশীল সংগঠনগুলো সমাবেশে একাত্মতা ঘোষণা করেন।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close