¦
সন্ত্রাস-জঙ্গিবাদের কাছে মাথা নত করব না : প্রধানমন্ত্রী

ঢাকা, ৭ ফেব্রুয়ারি: | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

ফাইল ফটো

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান আন্দোলনকে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ’ আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদের কাছে আমরা মাথানত করব না। ইনশাল্লা আমরা এ কাজে সফল হব।
শনিবার সকালে রোটারি ইন্টারন্যাশনালের আন্তর্জাতিক রোটারি শান্তি সম্মেলন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট যেন দেশের মানুষের বিরুদ্ধেই ‘যুদ্ধ’ ঘোষণা করেছে। ঠিক একাত্তরের মুক্তিযুদ্ধে এ ধরনের ঘটনা আমরা দেখেছিলাম। একই কায়দায় এবারও হত্যা করা হচ্ছে সাধারণ মানুষকে।
তিনি বলেন, বিএনপি-জামায়াতের পেট্রল বোমায় মানুষ হত্যা ও নাশকতার আন্দোলনে এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষ নিহত হয়েছেন, আহত হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন আরো কয়েক শতাধিক মানুষ।
দশম জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ের তথ্য তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সে সময়ও ত্রাসের রাজত্ব কায়েম করেছিল বিএনপি-জামায়াত। মহাসড়কের গাছ কেটে ফেলেছিল তারা। পুলিশ-বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ২০ সদস্য তাদের হামলায় নিহত হয়েছিল। আবার তারা একই কায়দায় ধ্বংসযজ্ঞ শুরু করেছে।
শেখ হাসিনা তার সরকারের শিক্ষা ক্ষেত্রের সাফল্য তুলে ধরে বলেন, প্রাথমিক শিক্ষার্থীদের হাতে সাড়ে ৩২ কোটি টাকার বই আমরা তুলে দিয়েছি। শিক্ষা ক্ষেত্রকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।
তিনি আরো বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। প্রাথমিক ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার কারণে শিক্ষার্থীদের আত্মবিশ্বাস জন্মেছে। যার কারণে এসএসসিতে গত বছর ৯৩ ভাগ পাশ করেছে। আমাদের টার্গেট আগামীতে ৯৮ ভাগ শিক্ষার্থী পাশ করবে এই আশা রাখি।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close