¦
রোববার থেকে ঢাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে ছাত্রদল

ঢাকা ৭ ফেব্রুয়ারি : | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকীর পদত্যাগের দাবিতে আগামীকাল রোববার থেকে ঢাবিতে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে জাতীতাবাদী ছাত্রদল।
ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারন সম্পাদক মো. আকরামুল হাসান আজ শনিবার দুপুরে এক বিবৃতিতে এ কর্মসূচী ঘোষণা করেন।
 বিবৃতিতে তারা বলেন, ঢাকা বিশ্বিদ্যালয়ে সহাবস্থান এখন নির্বাসিত। এ সমস্যা সমাধানের জন্য আল্টিমেটাম দিলেও তার কোন সুফল সরকারী ছাত্র সংগঠন ছাড়া অন্য কেউ পায়নি।
এর কারন ঢাকা বিশ্ববিদ্যালয় একজন দলকানা ভিসির তত্বধানে পরিচালিত হচ্ছে। ছাত্রলীগের আজ্ঞাবহ এবং ছাত্রলীগের অপকর্মের দোসর বিশ্ববিদ্যালয়ের ভিসি এখন ছাত্রলীগকে নিয়ে মরিয়া হয়ে উঠেছেন। তিনি সাধারন শিক্ষার্থীদের অভিবাবকত্ব না করে ছাত্রলীগের অভিভাবক হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন চালাচ্ছেন।
তারা বলেন, এই নৈরাজ্য আর চলতে দেয়া যায় না। এখন সময় এসেছে অন্যায়ের প্রতিবাদ করার। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, ঢাকা বিশ্ববিদ্যালয় কারো পৈতৃক সম্পতি নয়। এখানে অধিকার রয়েছে সকল মতের ছাত্রদের সমান সুযোগ সুবিধা ভোগ করার। যতদিন পর্যন্ত সকল সাধারন ছাত্র-ছাত্রীর গনতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত না হবে ততদিন পর্যন্ত ছাত্র ধর্মঘট চলবে। তারা সাধারন শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং ঘোষিত ধর্মঘটে একাত্মতা প্রকাশের অনুরোধ জানান।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close