¦
বিচারবহির্ভূত গুম-হত্যা বন্ধে এইচবিআরডব্লিউর আহবান

ঢাকা ৭ ফেব্রুয়ারি : | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) বলেছে, সকলের অধিকারের প্রতি সম্মান প্রদর্শন করা,  বিচারবহির্ভূত ও জোরপূর্বক গুম এবং গ্রেফতার বন্ধের বিষয়টি নিশ্চিত করা সরকারের উচিত।

রক্তস্রোত বন্ধ না হলে বিদেশিরা বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করতে পারে বলে সংগঠনটি সরকারকে সতর্ক করেছে ।

শনিবার এক বিবৃতিতে এইচআরডব্লিউ তাদের এ মনোভাবের কথা জানায়।
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে রাজনৈতিক উদ্দেশ্য-প্রণোদিত সহিংসতা ও অন্যান্য নির্যাতনের ঘটনা অবসানের কোনো লক্ষণ নেই।এই পরিস্থিতিতে বাংলাদেশ সরকারের উচিত, সকলের অধিকারের প্রতি সম্মান প্রদর্শন করা,  বিচারবহির্ভূত ও জোরপূর্বক গুম এবং গ্রেফতার বন্ধের বিষয়টি নিশ্চিত করা।
বিবৃতিতে আরো বলা হয়, একই সঙ্গে সমর্থকরা যাতে বেআইনিভাবে সহিংসতার আশ্রয় না নেয়, তা নিশ্চিতে সব রাজনৈতিক দলের স্পষ্ট বিবৃতি দেয়া উচিত। সহিংসতা বন্ধে সব পক্ষকে সহযোগিতার হাত বাড়াতে হবে।
এইচআরডব্লিউ’র এশিয়া অঞ্চলের পরিচালক ব্র্যাড অ্যাডামস বলেছেন, সহিংস অপরাধের ধারাবাহিকতা বন্ধে ও সব ধরনের অপরাধ কর্মকান্ডের জন্য দায়ীদের খুঁজে বের করে তাদের গ্রেফতার ও বিচার নিশ্চিতে সব পক্ষের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত।
তিনি আরো বলেন, বিরোধী দলের কয়েকজন সদস্যের সহিংস অপরাধ কর্মকান্ড সরকার পক্ষের হত্যাকান্ড, জখম ও অনৈতিক গ্রেফতারের ঘটনাসমূহকে ন্যায্যতা প্রদান করে না।
গত মাসে দেশজুড়ে প্রায় ৬০ জন নিহত হয়েছেন। আর  শত শত মানুষ আহত হয়েছেন ও হাজার হাজার মানুষকে গ্রেফতার করা হয়েছে।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close