¦
হরতালের কারণে আবারো পেছালো এসএসসি পরীক্ষা

ঢাকা, ৭ ফেব্রুয়ারি | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

হরতালের কারণে এসএসসির ৩য় ও ৪র্থ দিনের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। রোববারের (৮ ফেব্রুয়ারি) পরীক্ষা ১৩ ফেব্রুয়ারি শুক্রবার এবং মঙ্গলবারের (১০ ফেব্রুয়ারির) পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি শনিবার অনুষ্ঠিত হবে।
শনিবার বিকাল ৪টায় চট্টগ্রাম সার্কিট হাউজে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ জরুরি সংবাদ সম্মেলনে পরীক্ষার নতুন এ তারিখ ঘোষণা করেন।

শিক্ষামন্ত্রী বলেন, শুক্রবারের পরীক্ষা সকাল ৯টা ও শনিবারের পরীক্ষা ১০টায় শুরু হবে।

পরীক্ষা পেছানোর বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের জীবন বিপন্ন হতে দিতে পারি না। এজন্য আবারো পরীক্ষার তারিখ পিছিয়ে দেয়া হয়েছে।
রোববার (৮ ফেব্রুয়ারি) সকালে আট সাধারণ বোর্ডে ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র; মাদ্রাসা বোর্ডে আরবি প্রথম পত্র এবং কারিগরি বোর্ডে গণিত-২ (১৯২৩) ও গণিত-২ (৮১২৩) বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।
আর মঙ্গলবার(১০ ফেব্রুয়ারি) আট সাধারণ বোর্ডে ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র; মাদ্রাসা বোর্ডে আরবি দ্বিতীয় পত্র এবং কারিগরি বোর্ডে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়-২ (সৃজনশীল) ও সামাজিক বিজ্ঞান-২ (৮১২৪, সৃজনশীল/সাধারণ) বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।
বিএনপি-জামায়াত জোটের হরতালে ২০১৩ সালে এসএসসির ৩৭টি বিষয় এবং এইচএসসির ৪১টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়।
 
ওই বছরের জেএসসি-জেডিসির ১৭টি বিষয় এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর দুটি বিষয়ের পরীক্ষা হরতালের কারণে পিছিয়ে দেয়া হয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close