¦
জবিতে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট

জবি ৯ ফেব্রুয়ারি : | প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৫

 মঙ্গলবার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার বিকেলে ছাত্রদলের জবি’র সভাপতি ফয়সাল আহমেদ সজল ও সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না এক যৌথ বিবৃতিতে এ ঘোষণা দেন। জবি’র সহাবস্থান নিশ্চিত না করা এবং সহাবস্থান নিশ্চিতে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও উপাচার্য ড. মিজানুর রহমানের পদত্যাগের দাবিতে ধর্মঘট ডাকা হয়।
বিবৃতিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের আজ্ঞাবহ এবং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জবি উপাচার্য ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রধান পৃষ্ঠপোষক। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই বিদ্যাপীঠকে তিনি একটি দলীয় সংগঠনের কার্যালয়ের মত পরিচালনার অপচেষ্টা করছেন। তিনি জবি’র পবিত্রতা নষ্ট করে সন্ত্রসী, খুনি, চাঁদাবাজ ও টেন্ডারবাজ ও ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত করেছেন।
 
তারা বলেন, গত ৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় ফটক থেকে দর্শন বিভাগের ছাত্র নয়ন বাছেরকে পুলিশ গ্রেফতার করে গুলি করে। বর্তমানে সে পুলিশ প্রহরায় পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। উপাচার্যের অযোগ্যতার কারনে জবির শিক্ষা ব্যবস্থা ধ্বংস প্রায়।
বিবৃতিতে বলা হয়, এই অবৈধ সরকারের মানুষ হত্যা, জুলুম নির্যাতন থেকে মুক্তি পেতে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে এবং উপাচার্যের পদত্যাগের দাবিতে আগামী ১০ই ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘট পালন করা হবে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close