¦
সংলাপের উদ্যোগ :রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও খালেদা জিয়াকে চিঠি

ঢাকা ৯ ফেব্রুয়ারি : | প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৫

চলমান সঙ্কট নিরসনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সংলাপের উদ্যোগ গ্রহণের জন্য চিঠি দিয়েছে নাগরিক সমাজ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার সন্ধ্যায় চিঠি দুটি পৌঁছে দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সাবেক সিইসি এ টি এম শামসুল হুদা।
এর আগে তার স্বাক্ষরিত চিঠি বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পৌঁছে দেন সুপ্রিম কোর্টের আইনজীবী প্রিন্স চঞ্চল মাহমুদ।
জানা গেছে, চিঠিতে দেশে চলমান সংকট নিরসনে রাষ্ট্রপতি সংলাপের উদ্যোগ নেয়ার আহবান জানানো হয়েছে। একইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে শুভ উদ্যোগ কামনা করা হয়েছে।
চিঠির বিষয়ে নাগরিক ঐক্য প্রক্রিয়ার অন্যতম সংগঠক সুলতান মোহাম্মদ মনসুর বলেন, এ টি এম শামসুল হুদা শনিবার নাগরিক ঐক্য প্রক্রিয়ার গোলটেবিল বৈঠকে দেশের বর্তমান সঙ্কট নিয়ে উদ্যোগ প্রকাশ করেছিলেন। তিনি বর্তমান সঙ্কট নিরসনে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মধ্যে সংলাপের প্রয়োজনীয়তার কথা বলেন। এর অংশ হিসেবে আজকে তিনি চলমান সঙ্কট নিরসনে সবাইকে চিঠি দিয়েছেন।
সুপ্রীম কোর্টের আইনজীবি প্রিন্স চঞ্চল মাহমুদ যুগান্তরকে বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনের জন্য সব রাজনৈতিক পক্ষকে একটি জাতীয় সংলাপে বসার আহ্বান জানাচ্ছেন ড. কামাল হোসেন ও এটিএম শামসুল হুদা। গোটা জাতি সংকট নিরসনে সংলাপের পক্ষে।  আমরা নাগরিক সমাজ করছি সবাই মিলে সংলাপে বসে আলোচনা করলে এই সংকট দূর হয়ে যাবে।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close