¦
বাসের মতো অফিসও বন্ধ করতে বাধ্য হবে: বিএনপি

ঢাকা, ১০ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৫

রাত ৯টার পর মহাসড়কে বাস চলাচল বন্ধ ঘোষণার মধ্য দিয়ে সরকার তার অস্তিত্বহীনতাকেই স্বীকার করে নিল। অচিরেই রাতের বাস বন্ধের মতোই সরকার তার অফিস বন্ধ করে দিতেও বাধ্য হবে। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।
চলমান ৭২ ঘণ্টার হরতালে সঙ্গে আরো ৪৮ ঘণ্টা বাড়িয়ে কর্মসূচি ঘোষণা দিয়ে এ বিবৃতি পাঠানো হয়।
সালাহ উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী চলমান রাজনৈতিক সঙ্কটকে মানবসৃষ্ট দুর্যোগ নামে অভিহিত করেছেন। মূলত পঞ্চদশ সংশোধনীর পক্ষে আওয়ামী নেত্রী শেখ হাসিনার একক সিদ্ধান্ত ও ক্ষমতা চিরস্থায়ীকরণে তার উগ্র বাসনাই কথিত মানবসৃষ্ট দুর্যোগের উৎপত্তির কারণ এবং সেজন্য তিনি ও তার দল দায়ী।
সালাহ উদ্দিন অভিযোগ করেন, ২০ দলীয় জোটের আন্দোলনকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্য নিয়ে আওয়ামী সরকার নিজেরাই সহিংস ঘটনা ঘটিয়ে বিরোধী দলের ওপর দোষ চাপানোর অপকৌশল অবলম্বন করছে। বিএনপির চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে জোটের সকল নেতাকর্মীকে সংযম, দায়িত্ব এবং শান্তিপূর্ণভাবে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানান তিনি।
তিনি বলেন, জনগণের আন্দোলনকে বিজয়ের দ্বারে পৌঁছে দিতে আপনাদের বজ্রকঠিন শপথের মাধ্যমে কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে বিজয় সুনিশ্চিত করতে হবে। গড়তে হবে গণতন্ত্রের নতুন ইতিহাস। অবরোধসহ হরতাল কর্মসূচিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে দেশনেত্রীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান তিনি।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close