¦
আগুন সন্ত্রাস বন্ধ হলে সংলাপ : তথ্যমন্ত্রী

ঢাকা, ১১ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৫

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংলাপ হতে পারে। তবে তার আগে আগুন-সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধ করতে হবে। গণতন্ত্রে কী চলে, কী চলে না, এর আগে তাও আগে নির্ধারণ করতে হবে।
 
বুধবার সকালে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার প্রাক্কালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী একথা বলেন।
দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের কাছে বিশিষ্ট নাগরিকদের দেয়া চিঠির বিষয়ে তথ্যমন্ত্রী বলেন,  দেশে কোনো সাংবিধানিক ও রাজনৈতিক সংকট নেই। আইন-শৃঙ্খলার যে সংকট আছে, সেটা অবশ্যই কঠোর হাতে দমন করা হবে। বিএনপির আন্দোলনে মাঠে কোনো নেতাকর্মী নেই। তাই তারা সন্ত্রাসের আশ্রয় নিচ্ছে। এটাকে আইনের আওতায় দমন করা হবে।
সংলাপের আহ্বান জানানো নাগরিক সমাজের প্রতিনিধিদের উদ্দেশ্যে হাসানুল হক ইনু বলেন, তাদের চিঠিতে কিন্তু চলমান আগুন-সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কিছুই বলেননি। আগুন- সন্ত্রাস বন্ধের জন্য তারা আগে খালেদা জিয়ার কাছে ধর্ণা দিক। আগুন, সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধ করতে হবে। তবেই সংলাপ হতে পারে।
ইনু বলেন, এ সরকার কখনও রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করতে চায় না, করেওনি। বরং বিএনপি-জামায়াত ও স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, কর্নেল তাহেরকে হত্যা করেছে। শেখ হাসিনাকে হত্যার জন্য একুশে আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে।
চিকিৎসা শেষে আগামী ১৬ ফেব্রুয়ারি মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close