¦
প্রধানমন্ত্রীকে অনতিবিলম্বে সংলাপে বসতে ইইউ‌'র আহবান

ঢাকা, ১১ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত পিয়েরো মায়াদু বর্তমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনতিবিলম্বে সংলাপের আহ্বান জানানোর জন্য অনুরোধ করেছেন।
বুধবার দুপুরে ইইউ রাষ্ট্রদূত  প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে এ অনুরোধ জানান।
বুধবার বিকেলে ইইউ ঢাকা অফিস থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।
বার্তায় বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে রাষ্ট্রদূত পিয়েরো মায়াদু বলেছেন, ‘অর্থনৈতিক উন্নয়নের জন্য শান্তি ও স্থিতিশীলতা প্রয়োজন। চলমান সহিংসতা বাংলাদেশের সাধারণ মানুষের স্বাভাবিক জীবনে প্রভাব ফেলছে।
‘যে কোনো ধরনের সহিংসতার বিপক্ষে ইউরোপীয় ইউনিয়ন’ এ তথ্য পুনর্ব্যক্ত করে পিয়েরো মায়াদু প্রধানমন্ত্রীকে অনতিবিলম্বে সংলাপের আহ্বান জানানোর অনুরোধ করেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত বলেন, সমুদ্র সম্পদের উন্নয়ন (ব্লু-ইকোনমি) ও ডিজিটাল বাংলাদেশ এ দুটি খাতের উন্নয়নের জন্য ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশকে তাদের অভিজ্ঞতা ও কারিগরি সহায়তা দিয়ে সহযোগিতা করতে চায়, যা বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাবে।

এদিকে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব  সাংবাদিকদের জানান, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদন প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতে রাজনৈতিক কর্মসূচির নামে আগুন দিয়ে সাধারণ নাগরিক হত্যার ঘটনাকে বর্বরোচিত ও মর্মান্তিক বলে আখ্যায়িত করেছেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close