¦
সাগর-রুনির হত্যাকারীদের গ্রেফতারে আলটিমেটাম

ঢাকা, ১১ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৫

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকারীদের সরকারকে সময়সীমা (আলটিমেটাম) বেঁধে দিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআইউ)। আগামী ১০ মার্চের মধ্যে হত্যাকারীদের চিহ্নিত করতে না পারলে আগামী ১১ মার্চ ডিআরইউ চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
সাগর-রুনি হত্যার তিন বছর পূর্তি উপলক্ষে বুধবার রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ চত্বরে এক মানববন্ধনে সময় বেধে দিয়ে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা।
এত দিনেও এই হত্যাকাণ্ডের দোষীরা চিহ্নিত না হওয়ায় মানববন্ধনটি পরে প্রতিবাদ সমাবেশে পরিণত হয়। মানববন্ধনে জানানো হয়, বেধে দেয়া সময়ের মধ্যে হত্যাকারীদের সনাক্ত করে গ্রেফতার করা না হলে ১১ মার্চ ডিআরইউর সামনে অবস্থান করবে সাংবাদিকরা। আর ওই দিন নতুন করে কর্মসূচি গ্রহণ করা হবে।
উপসংহার টানার মতো তথ্য নেই : সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের ঘটনায় উপসংহার টানার মতো তথ্য নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে উপসংহার টানার মতো তথ্য নেই। তদন্তের চূড়ান্ত তথ্য আমার কাছে আসেনি।
তিন বছর পরেও কোনো হত্যাকারীদের হদিস পাওয়া যায়নি, জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, গোয়েন্দা পুলিশ ও র‌্যাবসহ বহু সংস্থা কাজ করছে, নির্ভুল তদন্তের জন্য। আমি আশাবাদী। তিনি বলেন, এই আধুনিক যুগেও মালয়েশিয়ার বিমান খুঁজে পাওয়া যায়নি।  অনেক সময় খুব তাড়াতাড়ি ঘটনার তথ্য পাওয়া যায়। আবার দেরিও হয়। আমরা আশা করছি, আমরা এ ঘটনার রহস্য উদঘাটন করতে পারবো। প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, আপনারা স্মারকলিপি দিলেন। আমি জোরদার করে বিষয়টি দেখবো।
২০১২ সালের ১১ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙ্গার বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনিকে ভাড়া বাসায় হত্যা করে সন্ত্রাসীরা। গত তিন বছরেও এ হত্যকাণ্ডের রহস্য উন্মোচিত হয়নি। এখন পর্যন্ত জমা হয়নি তদন্ত প্রতিবেদনই।
এদিকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদ বলেছেন, যেসব মন্ত্রী ও প্রশাসনের কর্মকতারা সাংবাদিক সাগর-রুনি হত্যাকারীদের ধরার বিষযে সময় বেধে দিয়েছিলেন তাদের গ্রেফতার করলেই প্রকৃত খুনিরা ধরা পড়বে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সাগর-রুনি হত্যার তৃতীয় বার্ষিকীতে আয়োজিত এক সাংবদিক সমাবেশে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।
শওকত মাহমুদ আরো বলেন, সাগর-রুনি হয়তো এমন কোন রিপোর্ট তৈরি করছিলেন যাতে সরকারের স্বার্থ বিঘ্নিত হয়। এজন্যই তাদের সরকারের কোনো লোক খুন করেছে। এ কারণে এ সরকার ক্ষমতায় থাকলে কখনো সাগর-রুনি হত্যার বিচার পাওয়া যাবে না।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close