¦
দেশের বাঁচাতে প্রধানমন্ত্রীকে এগিয়ে আসতে হবে

ঢাকা, ১২ ফেব্রুয়ারি | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

পেট্রোল বোমা  ও বিচারবহির্ভূত হত্যাকান্ডের বিষয়ে একটি কমিটি করতে প্রধান বিচারপতির কাছে দাবি জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।
বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ‘রাজনৈতিক সংকট উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অনুরোধ জানান।
পেট্রল বোমা নিয়ে তিনি বলেন, আমি পেট্রোল বোমার বিরুদ্ধে। কিন্তু এ বোমা কে মারে এটা খুঁজে বের করতে হবে। প্রধান বিচারপতি, আপনি একটি কমিটি করে দিন। এদের খোঁজ করার জন্য। কারা বোমা মারে। আর কীভাবে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে, এসব হত্যাকাণ্ডের আসল ব্যাপার কী? তা তদন্ত করতে হবে।
সাংবাদিক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সম্মিলিত পেশাজীবী পরিষদের আয়োজনে সভায় বদরুদ্দোজা চৌধুরী বলেন, সংকট নিরসনে প্রধানমন্ত্রীকেই আলোচনা, সংলাপ করতে হবে। তিনি একবার টেলিফোন করেছেন। কিন্তু খালেদা জিয়া সাড়া দেননি। আর এ সাড়া না দেওয়া ছিলো খালেদা জিয়ার রাজনৈতিক ভুল।
বদরুদ্দোজান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর আরেকবার টেলিফোন করতে তো বাধা নেই। দেশকে, দেশের অর্থনীতিকে বাঁচাতে প্রধানমন্ত্রীকেই এগিয়ে আসতে হবে।
সাবেক এ রাষ্ট্রপতি বলেন, জাতীয় সংকটের বিষয়ে প্রধানমন্ত্রী জানেন না, এটা মনে করার কোনো কারণ নেই। তিনি কোয়ালিফাইড। ইচ্ছা করলে পারেন, বুঝতে পারেন, সমাধান করতে পারেন। আর প্রধানমন্ত্রী ইচ্ছা করলে তিন মাসের মধ্যে সমাধান করতে পারেন।
৫ জানুয়ারির নির্বাচন কোনো নির্বাচনই নয় উল্লেখ করে বিকল্পধারা সভাপতি বলেন, নির্বাচনের এক বছর পর গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী গণতন্ত্রের বিজয় উদযাপন করছেন। বর্ষপূর্তি পালন করেছেন। শাবাশ বাঘের বাচ্চা। যে নির্বাচনে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। জনগণ যে নির্বাচনে ভোট দেয়নি।
১৯৯৬ সালেও এ ধরনের একটি নির্বাচন হয়েছিল। আমিও তখন নির্বাচিত হয়েছিলাম। যে জন্য আমি লজ্জিত ছিলাম। তখন তিন মাসের মধ্যে আরেকটি নির্বাচন হয়েছিল।
তিনি বলেন, এখন সাত লাখ আসামি। কিছুদিন পরে যদি ১৪ লাখ আসামি হয়, তাহলে দেশে শতকরা একজন করে মামলার আসামী হবেন। তখন বিশ্ব রেকর্ড হয়ে যাবে।
সংকট নিরসনের বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি হচ্ছেন দেশ পরিচালনায় একমাত্র জ্যেষ্ঠ নেতা। আপনাকেই বিরোধী দলের সঙ্গে আলোচনা করতে হবে, বসতে হবে। দিস ইজ অনলি সলিউশন। দেশকে রক্ষা করতে হবে।    
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি খন্দকার মুস্তাহিদুর রহমান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ সভাপতি এম খালেদ আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ প্রমুখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close