¦
খালেদা জিয়ার কার্যালয়ে খাবার বন্ধ: সাংবাদিকদের প্রবেশেও বাধা

ঢাকা ১২ ফেব্রুয়ারি : | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসন ২০ দলীয় জোটের নেতা বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের খাবার সরবরাহ বন্ধ করে দিয়েছে পুলিশ।

একইসাথে বৃহস্পতিবার থেকে গুলশান কার্যালয়ে সাংবাদিকদের প্রবেশ করতে দিচ্ছেনা।

বুধবার বিকেলে বৃটিশ রাষ্ট্রদূত রবার্ট গিবসনের সাথে বৈঠক করার পর খালেদা জিয়ার সাথে কাউকে সাক্ষাত করতে দেয়া হচ্ছে না। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাব, বিএফইউজে ও ডিইউজের নেতারা খালেদা জিয়ার সাথে সাক্ষাতের জন্য গুলশান কাযালয়ে গেলে তাদেরও ফিরিয়ে দেয় পুলিশ। প্রায় একমাস যাবত গুলশান কার্যালয়ে অবস্থানকালে এর আগে কখনোই সাংবাদিকদের সাথে সাক্ষাতে বাধা দেয়নি পুলিশ।

এর আগে বুধবার রাতে পরপর দুই দফা খাব‍ার প্রবেশ করানোর উদ্যোগ নিলেও পুলিশি বাধায় ফিরে যায়।
বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ কোন খাবার কার্যালয়ে প্রবেশ করতে দেয়নি।
জানা গেছে,খাবার না পেয়ে গত ২৪ ঘন্টা যাবত  কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীরা অভুক্ত আছেন। এদের মধ্যে কয়েকজন অসুস্থ্য হয়ে পড়েছেন বলে খবর পাওয়া গেছে।
বুধবার রাত ৮টার দিকে প্রথম দফায় খাবার সরবরাহকারী পিকআপ ভ্যানটি কার্যালয়ের ভিতরে ঢোকার চেষ্টা করলে বাধা দেয় পুলিশ।চালকসহ ভ্যানটিকে আটক করে নিয়ে যায় সাদা পোশাকধারী পুলিশ। ভ্যানে ১২০ প্যাকেট খাবার ও প্রয়োজনীয় পানির বোতল ছিল। দ্বিতীয় দফায় রাত সাড়ে দশটার দিকে পুনরায় কিছু শুকনা খাবার কার্যালয়ের ভেতরে প্রবেশ করানোর চেষ্টা করা হলে তাতেও পুলিশ বাধা দেয়।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের শামসুদ্দিন দিদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাতে স্টাফদের খাবার প্রবেশ করতে না দেয়ার খবর শুনে বিএনপি চেয়ারপার্সন তাদের খেজুর ও মুড়ি খেতে দেন।
কার্যালয় সূত্র জানায়, বুধবার রাতে খাবার নিতে বাধা দেওয়ার পর বৃহস্পতিবার সকালে আর খাবার আনা হয়নি। এখন স্টাফরা অভুক্ত অবস্থায় দিন কাটাচ্ছেন।
তবে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কেউ খাবারবাহী ভ্যান ফেরত পাঠানোর কথা স্বীকার করেননি।
 
এদিকে বৃহস্পতিবার দুপুরে কয়েকজন সাংবাদিক কার্যালয়ে প্রবেশ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেন।
বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেত্রীর কার্যালয়ে সাংবাদিকরা কেন প্রবেশ করতে পারবেন না জানতে চাইলে সেখানে দায়িত্বরত পুলিশের সহকারী কমিশনার মোক্তারুজ্জামান জানান, এটা উপরের নির্দেশ।এ বিষয়ে তিনি কিছুই জানেন না।
বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তায় নিয়োজিত পুলিশের যে টিম দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করতো তাদের পরিবর্তন করে দেয়া হয়েছে।মঙ্গলবার থেকে পুলিশের নতুন একটি টিম দায়িত্ব পালন করছেন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close