¦
সারা দেশে শনিবার ২০ দলের বিক্ষোভ মিছিল

ঢাকা ১২ ফেব্রুয়ারি : | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

আগামী শনিবার সারাদেশে বিক্ষোভ মিছিল করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি ঘোষণা দেন। এছাড়া ২০ দলীয় জোটের দাবি না মানলে রোববার থেকে অবরোধের সঙ্গে হরতালসহ আরো কঠোর কর্মসূচির হুমকি দেয়া হয়েছে বিবৃতিতে।
বিবৃতিতে তিনি বলেন, একইসঙ্গে দেশে চলমান শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। এ ঘোষণার ফলে টানা হরতাল তৃতীয় সপ্তাহে গড়ানোর বাস্তবতা তৈরি হলো।
বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন, ক্রসফায়ারের নামে নেতাকর্মীদের হত্যা, পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতার, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে শনিবার দেশের সকল থানা, উপজেলা, পৌরসভা ও জেলা সদর এবং সকল মহানগরের প্রতিটি ওয়ার্ডে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণ, জনগণের মৌলিক ও মানবাধিকার লুণ্ঠন, মিথ্যা মামলায় গ্রেফতার করা বিএনপি ও ২০ দলীয় জোটের নেতা ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতেও এ কর্মসূচি চলবে।
সালাহউদ্দিন আহমেদ বিবৃতিতে আরও ঘোষণা করেন, সরকার গণদাবি মেনে নেয়ার ঘোষণা না দিলে আগামী রোববার থেকে একই দাবিতে চলমান অবরোধের পাশাপাশি সর্বাত্মক হরতালসহ আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
সালাহ উদ্দিন আহমেদ বলেন, বুধবার জাতীয় সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ঔদ্ধত্য ভঙ্গিতে ঘোষণা দিয়েছেন, প্রয়োজনে বিএনপিকে নিষিদ্ধ ঘোষণা করা হবে। সরকার জামায়াতকে নিষিদ্ধ করার ঘোষণা ইতিপূর্বে অনেকবার দিয়েছে। আওয়ামী মন্ত্রী-নেতারা এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্তা ব্যক্তিরা প্রধানমন্ত্রীর সুরে সুর মিলিয়ে আরো ঔদ্ধত্য, অসংযত ও লাগামহীন আচরণে লিপ্ত হয়েছে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close