¦
জমকালো আয়োজনে বিশ্বকাপের উদ্বোধন [ভিডিওসহ]

অনলাইন ডেস্ক ১২ ফেব্রুয়ারি : | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

 বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দ উঠল বিশ্বকাপ ক্রিকেটের একাদশতম আসরের।

বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ১৪ ফেব্রুয়ারি। তার আগে আজ হয়ে গেল উদ্বোধন।
উদ্বোধনী অনুষ্ঠানটি একই সময়ে দুই আয়োজক দেশ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় শুরু হয়।  অস্ট্রেলিয়ার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে।
আর নিউজিল্যান্ডের উদ্বোধনী অনুষ্ঠানটির ভেন্যু ক্রাইস্টচার্চ। দুই দেশের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের সংস্কৃতি, নৃত্য আর ক্যাটওয়াক পরিবেশন করা হয়। বাংলাদেশ-ভারত-পাকিস্তানসহ উপ-মহাদেশের শিল্পীরাও দর্শকদের নাজর কাড়েন। বিশেষ করে বাংলাদেশ সাংস্কৃতিক দলের গাওয়া 'চলো বাংলাদেশ' থিমসং উপস্থিত দর্শকদের কাছে বাংলাদেশকে আবারো নতুন করে পরিচয় করিয়ে দেয়।
উদ্বোধনী অনুষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশের টেলিভিশন সরাসরি সম্প্রচার করে।
সর্বশেষ ১৯৯২ সালে যৌথভাবে বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ২৩ বছর পর আবার যৌথভাবে এই আসরের আয়োজন করতে পারায় উদ্বোধনী অনুষ্ঠানটিকে স্মরণীয় করে রাখতে চেষ্টার কোনো কমতি ছিল না দুই আয়োজক দেশের। বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্তের মন জয় করে জমকালো ও আকর্ষণীয় সব পারফরম্যান্স পরিবেশন করা হয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close