¦
সৌদি আরব যেতে ইউনিয়ন তথ্য কেন্দ্রেও নিবন্ধন

ঢাকা, ১২ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

সৌদি আরব গমনেচ্ছুরা এবার ইউনিয়ন তথ্য কেন্দ্রগুলোর মাধ্যমে অনলাইনেও নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন শুরু হওয়ার পর থেকে বাংলাদেশের বিভিন্ন জেলায় কর্মসংস্থান ও জনশক্তি অফিসগুলোতে ভিড় ও হট্টগোলের পরিপ্রেক্ষিতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশ গমনেচ্ছু ব্যক্তিগণ অফিস চলাকালীন সৌদি আরবসহ বিশ্বের যে কোনো দেশে গমনের জন্য বিএমইটির অধীনস্থ সকল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে অবস্থিত ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও আগ্রহীরা বিএমইটির ওয়েবসাইটের (www.bmet.gov.bd) মাধ্যমেও অনলাইন নিবন্ধন করতে পারবেন বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।
এতে আরও বলা হয়, আগে যারা নিবন্ধন করেছেন তাদের দ্বিতীয়বার তা করার প্রয়োজন নেই। নিবন্ধন করতে গিয়ে তাড়াহুড়ো করতেও নিরুৎসাহিত করা হয় বিজ্ঞপ্তিতে। এতে আগ্রহীদের ধৈর্য ধরতে বলেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।
সাত বছর ধরে চলে আসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করে গত মঙ্গলবার বাংলাদেশ থেকে বছরে এক লাখ ২০ হাজার গৃহকর্মী নেওয়ার চুক্তি করে সৌদি আরব। এরপর সৌদি আরবে যেতে ইচ্ছুকদের নিবন্ধন করতে বিজ্ঞপ্তি দেয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর থেকেই বাংলাদেশের বিভিন্ন স্থানের জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসগুলোতে ভিড় করতে থাকেন বিদেশ গমনেচ্ছুরা, যার পরিপ্রেক্ষিতে কয়েকটি স্থানে হট্টগোলোর সৃষ্টি হয়।
বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনের প্রবাসী কল্যাণ ভবনেও ছিল বিদেশ গমনেচ্ছুদের উপড়ে পড়া ভিড়। তা সামলাতে ভবনের নিরাপত্তা রক্ষীদের হিমশিম খেতে দেখা যায়। এ সময় কয়েকজন নিরাপত্তাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে বিদেশ গমনেচ্ছুদের বাক-বিতণ্ডাও হয়, যা পরবর্তীতে হট্টগোলে রূপ নেয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close