¦
কাদের সিদ্দিকীর ১৫দিন: শনিবার বসছেন বি চৌধুরী

ঢাকা ১২ ফেব্রুয়ারি : | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে দুই নেত্রীকে সংলাপে বসানোর দাবিতে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী শনিবার প্রতীকী গণঅনশনে বসবেন।

এদিকে একই দাবিতে ১৫ দিন ধরে ফুটপাতে মতিঝিলে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।
বিকল্পধারার জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কুড়িল বিশ্বরোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতীকী গণঅনশন কর্মসূচি পালন করা হবে।
২৫ জানুয়ারি বি চৌধুরী সংবাদ সম্মেলন করে দেশের চলমান সঙ্কট নিরসনে দুই নেত্রীকে সাত দিনের মধ্যে আলোচনায় বসার আহ্বান জানান। এ সময়ের মধ্যে তারা আলোচনায় না বসলে সাধারণ মানুষ, ছাত্র-শিক্ষক ও কৃষক-শ্রমিকদের নিয়ে গণঅনশনে বসা হবে বলে ঘোষণা দেন।
বেঁধে দেওয়া সময়ের মধ্যে দুই নেত্রী আলোচনায় না বসায় ২ ফেব্রুয়ারি বিবৃতিতে দুই নেত্রীকে আবারও আলোচনায় বসার তাগিদ দেন তিনি। কিন্তু কোনো সাড়া না পাওয়ায় শনিবার গণঅনশনে বসছেন বি চৌধুরী।
সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী গণঅনশন কর্মসূচিতে দেশপ্রেমিক, রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের প্রতি আহ্বান জানান।
প্রতীকী গণঅনশনে বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী এবং মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেবেন।
এদিকে ১৫ দিনের মতো মতিঝিলে রাস্তার ফুটপাতে প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ গ্রহণ ও বিএনপি নেত্রীকে অবরোধ প্রত্যাহারের দাবি জানিয়ে অবস্থান করছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close