¦
রাজধানীতে ৪ বাসে আগুন

অনলাইন ডেস্ক, ১৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৫

ফাইল ফটো
সোমবার রাজধানীতে ৪টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১০জন হতাহত হয়েছে।
সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর কদমতলী থানার  ধোলাইপাড় ও টিটিপাড়া এলাকায় পৃথক দুইটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
দমকল বাহিনীর ডিউটি অফিসার ফরহাদুজ্জামান জানান, আকস্মিকভাবে যাত্রীবাহী বোরাক পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো জ-১১-২৯৭৭) আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।কিছুক্ষণ পর টিটি পাড়া এলাকায় ৮ টা ১০ মিনিটের দিকে সুপ্রভাত বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
এদিকে সন্ধ্যার পর মিরপুর আনসার ক্যাম্পের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।
এতে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।
এর আগে বিকেল ৪ টার দিকে  মধ্যবাড্ডায় একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় বাস থেকে লাফিয়ে নামতে গিয়ে ৭ জন আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর-গুলিস্তান রুটের ‘তুরাগ পরিবহনের’ একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ঘটনাস্থলে গেলেও ততক্ষণে বাসটি পুড়ে কয়লা হয়ে যায়।
এ নিয়ে ঢাকাসহ সারাদেশে হরতালের দ্বিতীয় দিনে ১৫টি যানবাহনের আগুনের ঘটনা ঘটেছে।

এদিকে দুপুরে গাজীপুর ও সকালে বগুড়ায় বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার দুপুরে চান্দনা চৌরাস্তা এলাকায় গাজীপুর টাঙ্গাইল রুটে চলাচলকালী কালিয়াকৈর পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। চৌরাস্তা থেকে যাত্রীবোঝাই বাসটি রওনা হবার পর পেছনে বসে থাকা যাত্রীবেশে দুর্বৃত্তরা বাসে আগুন দিলে আতংক ছড়িয়ে পড়ে। এসময় কয়েকজন নামতে গিয়ে আহত হন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।

এর আগে সোমবার  ভোররাত গাজীপুরের তেলিপাড়া এলাকায় একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এঘটনায়  কেউ হতাহত হয়নি।

টাঙ্গাইলের ঘাটাইলে বাসে পেট্রলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে বাস থেকে দ্রুত নামতে গিয়ে ৫জন আহত হয়েছে। - See more at: http://www.sheershanews.com/2015/02/16/69255#sthash.kL0JzMWT.dpuf

সন্ধার পর টাঙ্গাইলের ঘাটাইলে পাকুটিয়া বাজারে প্রান্তিক পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করলে ৫ যাত্রী আহত হয়। বাসটি আগুনে পুড়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
এছাড়া সোমবার সকালে বগুড়ার শহরের ঠনঠনিয়া এলাকায় ঢাকা বাস টার্মিনালের সামনে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ওই এলাকা থেকে জাহাঙ্গীর আলম নামে সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও স্থানীয় বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।
দুর্বৃত্তরা হামলা করে চালক ও হেলপারকে বের করে দিয়ে বাসটিতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আধ ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে বাসের ভেতরের বেশ কিছু সিট পুড়ে গেছে।

এছাড়া সোমবার বগুড়ায় সারাদিনে আরো ৪টি গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close